ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

স্কুলশিক্ষার্থীদের টিকাদান শুরু সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
স্কুলশিক্ষার্থীদের টিকাদান শুরু সোমবার

ঢাকা: করোনা থেকে নিরাপদে থাকতে আগামীকাল সোমবার (১ নভেম্বর) থেকে স্কুলের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হবে।

এদিন সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হবে।

অন্য কেন্দ্রতে পরের দিন মঙ্গলবার থেকে টিকাদান শুরু হবে।  

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয়টি আলোচনা হয়েছে। ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের যে টিকা কার্যক্রম তার প্রস্তুতি প্রায় শেষের দিকে। শিক্ষা মন্ত্রণালয় আমাদের তালিকা দিয়েছে। সে তালিকা আইসিটি মন্ত্রণালয়ে দিয়েছি। তারা আমাদের জানিয়েছে, সুরক্ষা অ্যাপসে নিবন্ধন করে দিয়েছে। বাকি কাজটা স্কুল থেকে করবেন।  

তিনি আরও বলেন, ১ নভেম্বর থেকে টিকা কার্যক্রম শুরু করতে পারব। ঢাকার শীতাতাপনিয়ন্ত্রিত কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। সেখান থেকে স্কুলের ছেলেমেয়েদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছি।  

কতদিন টিকা দেওয়া হবে, জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যতদিন তালিকা দেবে আমরাও টিকা দেবো। যে পর্যন্ত টিকা আমাদের হাতে থাকবে সে পর্যন্ত দিতে থাকবো। আমাদের কাছে যথেষ্ঠ টিকা রয়েছে। স্কুলের ছেলে মেয়েদের ফাইজার টিকা দিচ্ছি। সেটা আমাদের কাছে মজুদ আছে। নভেম্বর মাসে আরও ৩৫ লাখ টিকা আসবে।  

আরও পড়ুন: 
১২ বছরের শিশুদের টিকা ১ নভেম্বর

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।