ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

দিনাজপুরে মোদীর উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
দিনাজপুরে মোদীর উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর

দিনাজপুর: ভারত সরকারের উপহার হিসেবে প্রাপ্ত ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বেসিক লাইফ সাপোর্ট সংযুক্ত ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে একটি দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।  

সোমবার (১ নভেম্বর) সকালে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এ অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন।

 

অ্যাম্বুলেন্সটি ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের সামগ্রিক কর্মসূচির একটি অংশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০২১ সালের মার্চে তার বাংলাদেশ সফরের সময় এ অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা করেছিলেন।

করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে পিপিই কিট, টেস্টিং কিট, ভ্যাকসিন সরবরাহ এবং সক্ষমতা বাড়ানোসহ বিভিন্নভাবে সহায়তা করেছে ভারত। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যের সীমার মধ্যে বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সোমবার সকালে হস্তান্তর অনুষ্ঠানে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজমুল ইসলাম ও আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. পারভেজ সোহেল রানা অ্যাম্বুলেন্সটি গ্রহণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস চিকিৎসকসহ অন্যান্য অতিথিরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, দেশের মানুষের উন্নত জীবন গড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। দেশের মানুষের মঙ্গলের জন্য তিনি সর্বত্র চেষ্টা করে যাচ্ছেন। মানবতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দেশের মানুষের চিকিৎসা সেবা নিতে বাইরে যেতে হয় না। দেশের করোনাকালেও দেশের মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হয়নি। শুধু তাই নয় চিকিৎসকদের জন্য বিশেষ সুবিধা দিয়েছে। করোনাকালে যারা আক্রান্ত হয়েছিলেন কিংবা মৃত্যুবরণ করেছেন তাদের জন্য বিশেষ প্রণোদনা দিচ্ছে সরকার।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।