ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

২৪ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগী, মৃত্যু ৯৪

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
২৪ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগী, মৃত্যু ৯৪ ২৪ হাজার ছাড়ালো ডেঙ্গু রোগী, মৃত্যু ৯৪

ঢাকা: দেশের বিভিন্ন হাসপাতালে ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে দেশে মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২৪ হাজার ছাড়ালো।

একই সময়ে দেশে আরও দুইজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৭৭ জন। এর মধ্যে ঢাকাতে ১৩১ জন এবং ঢাকার বাইরের সারাদেশে ভর্তি হয়েছেন ৪৬ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ৭২২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৫৭০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৫২ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৩ নভেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৪ হাজার ১২০ জন। একই সময়ে তাদের মধ্য থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৩০৪ জন। এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৯৪ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।