ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

টিকা না পেয়ে ফেরত এলো ৩০০ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
টিকা না পেয়ে ফেরত এলো ৩০০ শিক্ষার্থী টিকা না পেয়েই টিকাকেন্দ্র থেকে ফিরে আসতে হয়েছে উদয়ন স্কুলের ৩০০ শিক্ষার্থীকে

ঢাকা বিশ্ববিদ্যালয়: সমন্বয়হীনতার কারণে টিকা না পেয়েই টিকাকেন্দ্র থেকে ফেরত এসেছে রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৩০০ শিক্ষার্থী।

মঙ্গলবার (৯ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল কেন্দ্রে তাদের টিকা নেওয়ার কথা ছিল।

শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, উদয়ন স্কুলের ১৫০০ শিক্ষার্থীকে টিকা দেওয়ার নির্ধারিত দিন ছিল মঙ্গলবার। সে অনুযায়ী বিদ্যালয় কর্তৃপক্ষ ও পরিচালনা পর্ষদ সব ধরনের প্রস্তুতি নেয়। শিক্ষার্থীদের জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়। প্রতিটি বাসে শিক্ষার্থীদের সঙ্গে ছিল শিক্ষকদের নেতৃত্বে তদারকি টিম। তবে টিকাকেন্দ্রে সমন্বহীনতার কারণে টিকা না নিয়েই ফেরত আসতে হয় উদয়ন স্কুলের তিনশ শিক্ষার্থীকে।

এ বিষয়ে অভিভাবক ফাহমিদা বেগম বাংলানিউজকে বলেন, আমি বিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগ দেখে খুশি হয়েছিলাম। আমার মেয়েও বন্ধুদের সঙ্গে বাসে করে টিকা নিতে গিয়েছিল। কিন্তু তাদের ফিরিয়ে দেওয়া হয়। এখন আমার মেয়ের মন খারাপ।

জানতে চাইলে বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আবদুর রহিম বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশনায় শিক্ষার্থীরা যেন সুন্দরভাবে টিকা নিতে পারে, সেই অনুযায়ী আমরা সব ব্যবস্থা নিয়েছিলাম। তবে টিকাকেন্দ্রে দায়িত্বপ্রাপ্তদের সমন্বয়হীনতার কারণে শিক্ষার্থীদের ফেরত আসতে হয়। এ ঘটনায় দায়িত্বপ্রাপ্তদের আরো সচেষ্ট হতে হবে। কোনো ধরনের সমন্বয়হীনতার কারণে প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো যেন প্রশ্নবিদ্ধ না হয়।

টিকাদনা কেন্দ্র মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম বাংলানিউজকে বলেন, প্রথমদিকে যারা টিকা নিয়েছে তারা হয়তো বেশি এসেছে, এ কারণে টিকা ছিল না। কিন্তু আজকে ৪০৮০ টিকা দেওয়া হয়েছে। আমি এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। আগামীকাল উদয়নের যারা টিকা পায়নি তাদের আগে টিকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।