ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

স্বাস্থ্য

খুলনা ডায়াবেটিক হাসপাতালের আন্তঃবিভাগের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
খুলনা ডায়াবেটিক হাসপাতালের আন্তঃবিভাগের উদ্বোধন

খুলনা: খুলনার বয়রাস্থ ডায়াবেটিক হাসপাতালের আন্তঃবিভাগের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

মেয়র বলেন, সব রোগের উৎস হলো ডায়াবেটিকস। সুস্থ থাকতে হলে ডায়াবেটিকস নিয়ন্ত্রণে রাখতে হবে। অন্য রোগীর পাশাপাশি অসহায় ও দুস্থ রোগীরা যেন চিকিৎসা পায় সেদিকে কর্তৃপক্ষের নজর দেওয়া প্রয়োজন।  

তিনি বলেন, ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে মানুষের কল্যাণে চিকিৎসা সেবা দিতে হবে। সরকার সবার জন্য মানসম্মত চিকিৎসা সুবিধা নিশ্চিত করতে চেষ্টা করছে। গরিব ও অসহায়দের জন্য সেবা সহজলভ্য করতে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতির আহ্বায়ক মো. মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, শিশু হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. কামরুজ্জামান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও ডায়াবেটিক সমিতির চিফ মেডিক্যাল অফিসার ডা. মো. আব্দুস সবুর। স্বাগত জানান ডায়াবেটিক সমিতির সদস্য সচিব অ্যাডভোকেট রজব আলী সরদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির নির্বাহী সদস্য মো. মফিদুল ইসলাম টুটুল।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa