ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

স্বাস্থ্য

মাস্ক না পরলে জরিমানা করবে মোবাইল কোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
মাস্ক না পরলে জরিমানা করবে মোবাইল কোর্ট

ঢাকা: করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ঘরের বাইরে সব স্থানেই এখন থেকে মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

ওমিক্রন নিয়ে সোমবার (৩ জানুয়ারি) সচিবালয়ে দুই ঘণ্টার বৈঠক শেষে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সব ক্ষেত্রে মাস্ক ব্যবহার নিশ্চিতের বিষয়ে বৈঠকে কথা হয়েছে। মাস্ক না পরলে জরিমানার বিষয়টিও উঠেছে। ভ্রাম্যমাণ আদালত বা মোবাইল কোর্ট বিষয়টি নিশ্চিত করবে।  

রেস্টুরেন্টে খেতে টিকা কার্ড লাগবে জানিয়ে তিনি বলেন, টিকা কার্ড ছাড়া রেস্টুরেন্টে খাওয়া যাবে না। আগামী ১৫ দিনের মধ্যে এ সিদ্ধান্ত আসছে। গণপরিবহনে যাত্রী কমানো, সামাজিক অনুষ্ঠান সীমিত করার সিদ্ধান্তও আসছে।

দেশে এখনই লকডাউন দেওয়া হচ্ছে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউনের পরিস্থিতি তৈরি এখনো হয়নি। আমরা সুপারিশও করিনি। লকডাউনের পর্যায় পর্যন্ত যাতে না যেতে হয়, সেজন্যই এই সভা। যা যা পদক্ষেপ নেওয়ার এগুলো নিয়েই, এরপর দেখা যাক কী দাঁড়ায়।  

সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অংশ নেন। এছাড়া বৈঠকে ভার্চ্যুয়ালি দেশের বিভিন্ন জেলার ডিসি, এসপি, ডিআইজি, পুলিশ কমিশনার, বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য বিভাগের পরিচালক, সিভিল সার্জন এবং বিভিন্ন বাহিনীর প্রতিনিধি সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
এমআইএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa