ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

স্বাস্থ্য

পুলিশ পাহারায় কোয়ারেন্টিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
পুলিশ পাহারায় কোয়ারেন্টিন

ঢাকা: করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন রুখতে বিমানবন্দর, সমুদ্রবন্দর এবং স্থলবন্দর দিয়ে দেশে আসাদের জন্য পুলিশ পাহারায় কোয়ারেন্টিন চালু করতে যাচ্ছে সরকার।

সোমবার (০৩ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টায় মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এতে প্রধান অতিথি ছিলেন এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভাপতিত্ব করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটাকে (ওমিক্রন) নিয়ন্ত্রণে রাখার জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করার আলোচনা হয়েছে। যেমন- আমাদের ল্যান্ডপোর্ট, এয়ারপোর্ট, সিপোর্টগুলোতে স্ক্রিনিংয়ের সংখ্যা বাড়ানো এবং আরও মজবুত করা। যেটা আমরা অলরেডি করছি, ওখানে এন্টিজেন টেস্ট করছি, পিসিআর টেস্টও করছি। কোয়ারেন্টিনের আরও বেশি তাগিদ দেওয়া হয়েছে যাতে কেউ সংক্রমিত থাকলে যথাযথভাবে কোয়ারেন্টিনের ব্যবস্থায় রাখা যায়। যেটা হবে পুলিশ প্রহরায়। যাতে কোয়ারেন্টিন থেকে কেউ বেরিয়ে না যান। ঢিলেঢালা কোয়ারেন্টিন আমরা চাচ্ছি না।

জাহিদ মালেক বলেন, বিমানে যারা ওঠেন তাদের অনেক পরীক্ষা-নিরীক্ষা করে উঠতে হয়। তাদের ভ্যাকসিনেশন থাকতে হয়, আরটিপিসিআর ও এন্টিজেন টেস্ট করতে হয়। মাইগ্রেন্ট ওয়ার্কারদের ৬-৭ ঘণ্টা আগে আসতে হয়। কাজেই এ বিষয়ে আমরা নতুন সিদ্ধান্তের কথা বলিনি, বরং জোরদার করা হয়েছে যাতে তারা মাস্ক পরিধান করে আসা-যাওয়া করেন এবং টেস্টের বিষয়টি নিশ্চিদ্র করা হয় যাতে ভুলভ্রান্তি না থাকে।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa