ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেবাচিমে কিডনি ডায়ালাইসিস বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
শেবাচিমে কিডনি ডায়ালাইসিস বন্ধ

বরিশাল: চিকিৎসাধীন এক রোগীর  করোনা শনাক্ত হওয়ায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের কিডনি ইউনিটে বুধবার (০২ ফ্রেরুয়ারি) থেকে দুই দিনের জন্য ডায়ালাইসিস বন্ধ রয়েছে।

চিকিৎসাধীন আর কোনো রোগী যাতে সংক্রমিত না হন এজন্য ডায়ালাইসিস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে শেবাচিম হাসপাতাল কর্তৃপক্ষ।

বরিশাল  শেবাচিম  হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেছেন, একজন রোগী করোনা পজেটিভ হওয়ায় সংক্রমণ এড়াতে আমরা দুইদিনের জন্য কিডনি ডায়ালাইসিস ইউনিট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

রোগীদের  নিরাপত্তার বিষয়টা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুইদিন ডায়ালাইসিস বন্ধ রাখলে রোগীদের কোনো সমস্যা হবে না।

হাসপাতাল সূত্র জানায়, সোমবার (০১ ফ্রেরুয়ারি) শেবাচিম হাসপাতালের কিডনি ইউনিটে একজন রোগী ডায়ালাইসিসের জন্য আসেন। ওই রোগীর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট আসে বুধবার। এরপর থেকে ইউনিটটি বন্ধ করে দেওয়া হয়েছে।

শেবাচিম  হাসপাতালে ডায়ালাইসিসের একটি ইউনিট আছে। সেখানে ১০টি মেশিন স্থাপন করা হয়েছে। এতে ২৪ ঘণ্টায় ৫০ জন রোগীকে ডায়ালাইসিস করা সম্ভব।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।