ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

নিবন্ধন ছাড়াই প্রথম ডোজ টিকা মিলবে স্থায়ী কেন্দ্রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
নিবন্ধন ছাড়াই প্রথম ডোজ টিকা মিলবে স্থায়ী কেন্দ্রে

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে এখনও যারা টিকা নেননি, তারা স্থায়ী টিকাদান কেন্দ্রে এসে প্রথম ডোজের টিকা নিতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২ মার্চ) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের করোনা ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক এ কথা বলেন।

তিনি বলেন, ক্যাম্পেইনের মাধ্যমে আমরা অনেক মানুষকে টিকার আওতায় এনেছি। এরপরও যদি কেউ এখনও প্রথম ডোজ টিকা না নিয়ে থাকেন, তিনি আমাদের স্থায়ী কেন্দ্রে এসে প্রথম ডোজের টিকা নিতে পারবেন। তিনি নিবন্ধন করেও টিকা নিতে পারবেন, নিবন্ধন ছাড়াও কার্ডের মাধ্যমে টিকা নিতে পারবেন।

ডা. শামসুল হক বলেন, আমরা বিশেষভাবে উল্লেখ করতে চাই, এখনও যারা টিকার আওতায় আসেননি, তারা আমাদের উপজেলা, জেলা হাসপাতাল, সরকারি বিভিন্ন হাসপাতালে যেখানে আমাদের টিকার কার্যক্রম চালু আছে, সেখান থেকে প্রথম ডোজের টিকা নিতে পারবেন। এছাড়াও দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকার কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরও জানান, সাভার, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের পাশাপাশি গাজীপুর শিল্প এলাকায় অনেক মানুষ টিকার আওতার বাইরে ছিলেন। তাদের জন্য স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে টিকাদান কর্মসূচি বাড়াতে পারবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ২মার্চ, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।