ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫৭

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১০৫ জনের।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২৫৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৯ হাজার ৫৫ জন।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩৯৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৭ হাজার ৬৪৮ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৬০টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৮০১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৬ লাখ ১৪ হাজার ১৮৮টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ৮৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত পাঁচ জনই পুরুষ, তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন। তারা সবাই ঢাকা বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন মোট চার লাখ ৪২ হাজার ৭৫৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন মোট চার লাখ পাঁচ হাজার ৩৭৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৭ হাজার ৩৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরকেআর/জেএইচটি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।