ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

‘বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে দেওয়া হবে সোয়া ৩ কোটি টিকা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
‘বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে দেওয়া হবে সোয়া ৩ কোটি টিকা’

ঢাকা: বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে তিন কোটি ২৫ লক্ষ ডোজ টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।  

বুধবার (১৬ মার্চ) দুপুরে টায় স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আমরা প্রথম, দ্বিতীয় এবং বুস্টার ডোজ টিকা দেওয়ার কার্যক্রম শুরু করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আমরা এই কার্যক্রম শুরু করছি। ১৭ মার্চ থেকে ৩১ শে মার্চ পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, মার্চ মাসের এই টিকা প্রদান কর্মসূচীর আওতায় আমরা তিন কোটি ২৫ লাখ টাকা দিতে বদ্ধপরিকর। আমরা আশা করি প্রথম, দ্বিতীয় এবং বুস্টার ডোজ মিলিয়ে তিন কোটি ২৫ লাখ টাকা দিতে পারবো। আমাদের টিকার ঘাটতি নেই। আট কোটির বেশি টিকা মজুত রয়েছ।  
  
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন ) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।