ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

মসিকে ৬৬ হাজার ৪৯২ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুন ১, ২০২২
মসিকে ৬৬ হাজার ৪৯২ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় ৬৬ হাজার ৪৯২ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী।  

তিনি জানান, আগামী ১২ থেকে ১৬ জুন সিটি কর্পোরেশন এলাকার ৩৩টি ওয়ার্ডে ৩০১টি কেন্দ্রে একযোগে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ছয় থেকে ১১ মাস বয়সী নয় হাজার ৩৪১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং বার থেকে ৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১২১ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  

বুধবার (১ জুন) দুপুরে ১২টায় মসিকের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২২ উপলক্ষে অ্যাডভোকেসি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় মো. ইউসুফ আলী আরও বলেন, কোন শিশু যেন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে বাদ না যায় সে বিষয়ে সর্বোচ্চ পদক্ষেপ নিতে হবে। বিশেষ করে ভাসমান জনগোষ্ঠীর কোন শিশু বাদ না পড়ে সেদিকে বিশেষ নজর রাখতে হবে।

এ সময় ভিটামিন ক্যাপসুল গ্রহণে সবাইকে উদ্বুদ্ধ করতে প্রচারণার নির্দেশ দিয়ে বলেন, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আগেও প্রায় শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করেছে। এবারও আমরা মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশনায় শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করতে পারব বলে আশা করছি।

সভায় আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার, বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক ডা. ইসরাত জাহান, সিভিল সার্জন কার্যালয়ের উপ-পরিচালক ডা. পরীক্ষিত পাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা,  জুন ০১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।