ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ভারত

দলের প্রতিষ্ঠা দিবসে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো বাঁচানোর আহ্বান মমতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
দলের প্রতিষ্ঠা দিবসে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো বাঁচানোর আহ্বান মমতার মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতা: ‘ভারতের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর প্রতি সুবিচার করাই হোক লক্ষ্য’, দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কর্মীদের টুইট করে এমনই বার্তা দিলেন, দল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

মূলত, বছরের প্রথমদিন পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস।

এ বছর ২৫ বছরে পড়ল। ২৫ বছর আগে জাতীয় কংগ্রেস ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই ভারতে রাজনীতির মানচিত্রে, পশ্চিমবঙ্গে আত্মপ্রকাশ করেছিল তৃণমূল কংগ্রেস।

রোববার (১ জানুয়ারি) সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ২৫তম প্রতিষ্ঠা দিবস। দলের সেই প্রতিষ্ঠা দিবসে কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে টুইটে তৃণমূল নেত্রীর বার্তা, ‘২৫ বছর আগে আজকের দিনে তৃণমূলের প্রতিষ্ঠা হয়েছিল। আমি বছরের পর বছর ধরে আমাদের সংগ্রাম এবং মানুষের ক্ষমতায়নে, অন্যায়ের বিরুদ্ধে লড়াই এবং আশার অনুপ্রেরণার ক্ষেত্রে যে ভূমিকা পালন করেছি, আজ তা স্মরণ করি। মা, মাটি, মানুষের শক্তিতে বিশ্বাস করার জন্য আমি সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই। দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর প্রতি সুবিচার করাই হোক লক্ষ্য। ’ পাশাপাশি সামাজিক মাধ্যমে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

শাসকদলের প্রতিষ্ঠা দিবস গোটা পশ্চিমবঙ্গে নানা আয়োজনে পালন করছে মমতার দল। রোববার সকালে উত্তর কলকাতায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছিল তৃণমূল। রঙিন সেই শোভাযাত্রায় অগণিত তৃণমূল কর্মীর পাশাপাশি পা মিলিয়েছেন দলের সংসদ সদস্য সদস্য সুদীপ বন্দ্যেপাধ্যায়, রাজ্যের মন্ত্রী শশী পাঁজা থেকে শুরু করে অন্য নেতাকর্মীরা।

তবে দলের প্রতিষ্ঠা দিবসে তৃণমূলনেত্রীর দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর প্রতি সুবিচারের বার্তায় রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, দেশের পাশাপাশি নিজেদের দলের ধ্বংস তো ওরাই করছে।  

জাতীয় কংগ্রেস নেতা সুমুন গাঙ্গুলি বলেন, বাংলার পাশাপাশি গোটা দেশে কংগ্রেস ধ্বংসের মুল কান্ডারী তো তারাই।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
ভিএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।