ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ভারত

নতুন বছরের উচ্ছ্বাস ত্রিপুরায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
নতুন বছরের উচ্ছ্বাস ত্রিপুরায় 

আগরতলা (ত্রিপুরা): বিশ্বের সঙ্গে ত্রিপুরাবাসীও ইংরেজি নতুন বছরের প্রথম দিনে উৎসবে মাতোয়ারা। রোববার (১ জানুয়ারি) এমনিতেই সাপ্তাহিক ছুটি, তার ওপর নববর্ষ।

 

এতে বাঙালি দ্বিগুণ উৎসাহে পরিবার-পরিজন, বন্ধুবান্ধবসহ কাছের লোকেদের সঙ্গে নিয়ে আনন্দে মেতেছে।  

কেউবা ঘুরতে বেরিয়ে পড়েছেন রাজ্যের কাছে দূরের দর্শনীয় স্থানগুলোতে, আবার অনেকে সঙ্গীদের নিয়ে গেছেন পিকনিকে। আট থেকে ৮০ সবারই বছরের প্রথম দিনটি আনন্দে কাটানোয় ব্যস্ত।  

এদিন সকাল থেকেই রাজ্যের সিপাহীজলা জেলার সিপাহীজলা চিড়িয়াখানা, নৌকাঘাট, নীরমহল, গোমতী জেলার উদয়পুরের ত্রিপুরা সুন্দরী মন্দিরসহ রাজ্যের অন্যান্য পর্যটন স্থলগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। একইভাবে বিভিন্ন চা বাগানসহ অন্যান্য পাহাড়ি এলাকায় বনভোজন স্থলগুলোতেও গেছেন অনেকে।

ত্রিপুরা সুন্দরী মন্দিরে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পুণ্যার্থীরা পূজা দিচ্ছেন। তাদের বক্তব্য, সারা বছর যেন পরিবার-পরিজন নিয়ে সুখে শান্তিতে কাটিয়ে দিতে পারেন এই প্রার্থনা করে পূজা দিতে এসেছেন।  

একইভাবে রাজধানী আগরতলাসহ আশেপাশের এলাকার পার্কগুলোতে উঠতি বয়সী ছেলে-মেয়েদের ভিড় লক্ষ্য করা যায়। সব মিলিয়ে বছরের প্রথম দিনটিতে নিজেদের মতো করে আনন্দ করছে নানা বয়সী মানুষ।

রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক রাজ্যবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন এবং নতুন বছরের সবার সুখ সমৃদ্ধি কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।