ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ভারত

বিধানসভা নির্বাচন উপলক্ষে বিজেপির আয়োজনে রথযাত্রা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
বিধানসভা নির্বাচন উপলক্ষে বিজেপির আয়োজনে রথযাত্রা 

আগরতলা (ত্রিপুরা): ২০২৩ সালের ত্রিপুরা বিধানসভা নির্বাচনকে সামনে রেখে আট দিনব্যাপী রথযাত্রার আয়োজন করছে ক্ষমতাসীন দল বিজেপি। ৫ জানুয়ারি রাজ্যের দুটি জায়গা থেকে দুটি রথে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

এর নাম দেওয়া হয়েছে- জন বিশ্বাস যাত্রা।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রথ দুটির যাত্রা শুরু করাবেন। রথযাত্রা রাজ্যের উত্তর জেলার ধর্মনগর এবং দক্ষিণ জেলার সাব্রুম থেকে শুরু হবে এবং ১২ জানুয়ারি আগরতলায় এসে শেষ হবে। শেষ দিন আগরতলায় বিশাল সমাবেশের মধ্য দিয়ে রথযাত্রার সমাপ্তি হবে। সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি ডা জে পি নাড্ডা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) আগরতলার জে বি রোড এলাকার বিজেপির নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানান প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচাৰ্য।  

মন্ত্রী সুশান্ত চৌধুরীকে রথযাত্রার ইনচার্জ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এই রথযাত্রার মাধ্যমে রাজ্যের ১০ লাখের বেশি মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করা হবে ও ২০২৩ নির্বাচনের মধ্য দিয়ে রাজ্যে আবার বিজেপি সরকার স্থাপনের আবেদন জানানো হবে হবে বলেও জানান তিনি।  

এ দিনের এই সংবাদ সম্মেলনে সভাপতি ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী, দলের দুই সাধারণ সম্পাদক টিঙ্কু রায় ও আমিত রক্ষিত।  

মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান, ওই দিন ১১টায় ধর্মনগর থেকে এবং দুপুর ২টায় দক্ষিণ জেলার সাব্রুম থেকে শুরু হবে রথযাত্রা। এই দুটি রথযাত্রা রাজ্যের ৬০টি বিধানসভা কেন্দ্র পরিক্রমা করবে। প্রতিটি বিধানসভায় একটি থেকে দুইটি সভার আয়োজন করা হবে। ১২ জানুয়ারি রথযাত্রার সমাপ্তি অনুষ্ঠানে ৫০ হাজার লোকের সমাগমের পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২ 
এসসিএন/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।