ঢাকা, বুধবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ রবিউল আউয়াল ১৪৪৫

ভারত

পশ্চিমবঙ্গ সফরে মন নেই বিজেপির শীর্ষ নেতৃত্বের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
পশ্চিমবঙ্গ সফরে মন নেই বিজেপির শীর্ষ নেতৃত্বের!

কলকাতা: কয়েকমাস পরেই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন। তার আগে সাংগঠনিক শক্তি ঝালিয়ে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে সবকটা রাজনৈতিক দল।

 

ঠিক এই আবহে জানা যায়, চলতি মাসেই রাজ্য সফরে আসতে পারেন বিজেপির তিন শীর্ষ নেতা।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পশ্চিমবঙ্গে আসবেন বলে শোনা যায়। পঞ্চায়েত নির্বাচনের আগে যা নিয়ে তুমুল উন্মাদনা তৈরি হয় রাজ্য বিজেপির নেতা-কর্মীদের মধ্যে।

তবে, আপাতত রাজ্যে আসছেন না মোদি-শাহ-নাড্ডারা। অন্তত এমনই খবর রাজ্য বিজেপি সূত্রে। ঠিক কী কারণে তিন শীর্ষ নেতার সফর স্থগিত হলো- সে ব্যাপারে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

জানা যাচ্ছে, আগামী ১৬-১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক হতে চলেছে। সেই বৈঠক নিয়েই দলের শীর্ষ নেতাদের তৎপরতা তুঙ্গে। কেন্দ্রীয়স্তরের এই বৈঠকের জেরেই সম্ভবত মোদি-শাহ-নাড্ডাদের পশ্চিমবঙ্গ সফর আপাতত স্থগিত বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

মূলত, জানুয়ারির প্রথম সপ্তাহেই রাজ্যে সভা করার কথা ছিল বিজেপি সভাপতি জেপি নাড্ডার। ঠিক তার পরের সপ্তাহে তারাপীঠ কালী মন্দিরে পূজা দিয়ে বীরভূমে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সভা করতে পারেন বলে জানা যায়। স্বরাষ্ট্রমন্ত্রী ফিরে যাওরার পরপরই পশ্চিমবঙ্গ সফরে আসার সম্ভাবনা ছিল দলের মুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তবে আপাতত তা আর হচ্ছে না।

এ বিষয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমিক ভট্টাচার্য জানিয়েছেন, নরেন্দ্র মোদি, অমিত শাহ এবং জেপি নাড্ডার পশ্চিমবঙ্গ সফর বাতিল হয়ে গেছে- তা ঠিক নয়। সভার দিন পিছিয়েছে। এ রাজ্যে তারা কবে, কোনদিন সভা করবেন- তা দলের তরফে পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
ভিএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa