ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ভারত

‘মোদি ছিলেন চা-ওয়ালা আর আমি ফুচকাওয়ালা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
‘মোদি ছিলেন চা-ওয়ালা আর আমি ফুচকাওয়ালা’

কলকাতা: জীববিজ্ঞান বলে, রক্তের সম্পর্ক না থাকলেও পৃথিবীর কোনো না কোনো প্রান্তে একেবারে একই রকম দেখতে দুজন মানুষের দেখা মেলে। এর আগেও এমন অনেক ঘটনা বহু সামনে এসেছে।

তবে এবারের বিষয়টি ভিন্ন। হুবহু মিলে গেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। তাও আবার ভারতেই এবং মোদিরই রাজ্যে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে।

ওই ব্যক্তি গুজরাট রাজ্যে ফুচকা বিক্রি করেন। যা দেখে চমকে উঠেছেন সবাই।  

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ব্যক্তিটি ফুচকা বিক্রি করছেন। যার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চেহারার রয়েছে হুবহু মিল। যা দেখে তাজ্জব বনে গেছেন সবাই।

গত ৩ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামে শেয়ার করা ওই ভিডিওতে দেখা গেছে, ফুচকা বিক্রেতা অনিল ভাই ঠাকরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো একেবারে ধবধবে সাদা পাঞ্জাবি পরেছেন। সঙ্গে আবার মোদির মতো গেরুয়া রঙের জ্যাকেট। এরকম পোষাক পরে একের পর এক ভেলপুরি, বাস্কেট চাট, দই ফুচকা, পানি ফুচকা তৈরি করে ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন তিনি।

অনিল ভাইয়ের দোকানের নাম তুলসী ফুচকা স্টল। গুজরাটের বল্লভ বিদ্যানগরে ফুচকার দোকান চালান তিনি।  

ইনস্টাগ্রামের ওই পোস্টটি এখন পর্যন্ত ৬২ লাখ ভিউ এবং ৪ লাখ ২৭ হাজার লাইক পড়েছে। এর সঙ্গে শত শত লোক তাদের মতামত জানিয়েছেন। একজন লিখেছেন, মোদির কণ্ঠস্বরের সঙ্গে ৭০ শতাংশ মিল রয়েছে এই ব্যক্তির।  

অপর একজন মন্তব্য করেছেন, মোদির সঙ্গে ওনার খুব একটা পার্থক্য নেই।  

একইভাবে, অনেক ব্যবহারকারী এই ফুচকা বিক্রেতাকে ‘মোদির ভাই’ বলেও উল্লেখ করেছেন।  

পাঁচ বছর বয়স থেকেই ফুচকা বিক্রি করেছেন অনিল ভাই। লোকে তাকে মোদি ফুচকাওয়াল নামেই চেনেন। তার অভিমত, ‘মোদিজি ছিলেন একজন চা-ওয়ালা, আর আমি একজন ফুচকা-ওয়ালা’।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
ভিএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।