ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরার নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মোদি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
ত্রিপুরার নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মোদি

আগরতলা (ত্রিপুরা): আগামী বুধবার (৮ মার্চ) ত্রিপুরার নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। রাজধানী আগরতলার আস্তাবল ময়দানে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গৃহমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাসহ বিশিষ্ট ব্যক্তিরা।

 

রোববার (৫ মার্চ) ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, রাজ্যজুড়ে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করেছে বিরোধীরা, তা সরেজমিনে প্রত্যক্ষ করা শুরু করেছে প্রদেশ বিজেপি। ইতোমধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা এবং তিনি নিজে খোয়াই ও সিপাহীজলা জেলা পরিদর্শন করেছেন। তারা মূলত বাম কংগ্রেস দুষ্কৃতিদের হাতে আক্রান্ত কর্মী-সমর্থকদের বাড়ি পরিদর্শন করেন ও তাদের সঙ্গে কথা বলেন।

রাজীব ভট্টাচার্য বলেন, নির্বাচনের ফল প্রকাশের পর রাজ্যের কিছু কিছু জায়গায় বিশৃঙ্খল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে বিরোধীরা। তা জানার জন্য তিনি ও মুখ্যমন্ত্রী এদিন দুটি জেলা পরিদর্শন করেন। পরিদর্শনকালে মুখ্যমন্ত্রী জেলাগুলোর প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে সন্ত্রাসের বিষয়ে কথা বলেছেন এবং দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন। সেইসঙ্গে মুখ্যমন্ত্রী দুষ্কৃতিদের উদ্দেশে কড়া বার্তা দিয়ে বলেছেন, যারা এ ঘটনাগুলোর সঙ্গে জড়িত রয়েছে তারা যেন অতিসত্বর সাবধান হয়ে যায়। তা না হলে আগামী দিনে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

রাজীব ভট্টাচার্য বলেন, কোনো ধরনের সন্ত্রাস ছাড়াই রাজ্যে প্রথমবারের মতো শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরপরও যারা রাজ্যে অশান্তি পরিবেশ তৈরি করার চেষ্টা করছে তাদের দিকে তীক্ষ্ণ নজর রাখা হবে।  

তিনি বলেন, বিজেপির সব কার্যকর্তাদের আরও সংযত হয়ে চলাফেরা করতে হবে। কারণ মানুষ বিজেপিকে ভোট দিয়েছে উন্নয়ন ও শান্তি সম্প্রীতির লক্ষ্যে। মানুষের কল্যাণে যাতে আরও বেশি করে উন্নয়নমূলক কাজ করা যায় তার জন্য। তাই এ পরিস্থিতিতে দলের অধিকারিদের প্রতি আহ্বান তারা যেন আরও বেশি করে মানুষের পাশে গিয়ে দাঁড়ায়।

রাজীব ভট্টাচার্য বলেন, রাজ্যজুড়ে বিজয় মিছিলের আয়োজন করা হবে। মিছিলের দিনক্ষণ নির্ধারণ করে পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।