ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

৭ মার্চ উপলক্ষে আগরতলায় আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
৭ মার্চ উপলক্ষে আগরতলায় আলোচনা সভা

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের সঙ্গে সামঞ্জস্য রেখে আগরতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) আগরতলার বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা করা হয়।  

জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ। এরপর জাতির পিতা ও তার পরিবারের শাহাদাতবরণকারী সদস্য ও মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন অনুষ্ঠানে উপস্থিত সবাই। জাতির পিতা, তার পরিবারের শাহাদতবরণকারী সদস্য, মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফেরাত এবং বাংলাদেশের উত্তরোত্তর সাফল্য, সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এরপর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভিডিও প্রদর্শন করা হয়। পরে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব এবং এর বিভিন্ন দিক ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন উপস্থিত বক্তারা। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিশনের প্রথম সচিব এবং দূতালয় প্রধান মো. রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব আল আমিনসহ মিশনের অন্যান্য আধিকারিক কর্মকর্তা রাজ্যের বিশিষ্ট ব্যক্তিত্বরা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।