ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ভারত

প্রধানমন্ত্রীর জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
প্রধানমন্ত্রীর জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): প্রতিবছরের মতো এ বছরও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহাকে মৌসুমি উপহার হিসেবে সুস্বাদু হাড়িভাঙ্গা আম পাঠানো হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে শনিবার (৮ জুলাই) ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহার পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুস্বাদু কিউ জাতের আনারস পাঠানো হয়েছে।

এদিন বিকেলে এ আনারসগুলো আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে পাঠানো হয়।  

এ সময় আখাউড়া সীমান্তে উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের উদ্যান ও ভূমি সংরক্ষণ দপ্তরের অধিকর্তা ড. ফনি ভূষণ জমাতিয়াসহ অধিকর্তা ড. দীপক বৈদ্য, আখাউড়া সীমান্তে কর্মরত ইন্টিগ্রেটেড চেকপোস্ট ও কাস্টমসের আধিকারিকরা।

অপরদিকে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন- চট্টগ্রামের ভারতীয় সরকারি হাইকমিশন অফিসের দুজন এএসও যথাক্রমে নবুল সোনোয়াল ও সজীব চক্রবর্তী। পাশাপাশি ছিলেন কাস্টমস কর্মকর্তা মো. আশ্রফ উদ্দীন প্রমুখ।  

ত্রিপুরা সরকারের উদ্যান ও ভূমি সংরক্ষণ দপ্তরের অধিকর্তা ড. ফনি ভূষণ জমাতিয়া সীমান্তে উপস্থিত সংবাদমাধ্যমকে বলেন, মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে মোট ৭০০ পিস কিউ জাতের সুস্বাদু আনারস পাঠানো হয়েছে। মোট ১০০টি বাক্সের মধ্যে করে এগুলো পাঠানো হয়েছে। এক একটি বাক্সের মধ্যে সাতটি করে আনারস হয়েছে। এ ধরনের প্রীতি উপহার উভয় দেশের মধ্যে মৈত্রী সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।