ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারত

তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরহাদ হাকিমের জামাতা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরহাদ হাকিমের জামাতা

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজনীতিতে দলবদল এখন স্বাভাবিক বিষয়। তবে সেই দলবদলে দেখা যায় নেতানেত্রীরা দুর্বল থেকে শক্তিশালী দলগুলোর দিকেই যান।

কিন্তু শনিবার (১৯ আগস্ট) কিছুটা ব্যতিক্রমী দলবদল ঘটলো।

রাজ্যের পুর ও নগরন্নোয়নমন্ত্রী তথা কলকাতা মেয়র ফিরহাদ হাকিমের জামাতা ইয়াসির হায়দার, তৃণমূল ছেড়ে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন কংগ্রেসে। তার হাতে কংগ্রেসের দলীয় পতাকা তুলে দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

ফিরহাদ হাকিম বড় মেয়ে প্রিয়দর্শিনীর সঙ্গে বিয়ে হয়েছিল ইয়াসিরের। যদিও বেশ কয়েকদিন ধরে সম্পর্ক ভালো যাচ্ছে না তাদের। ফিরহাদের বাড়িতে থাকেন মেয়ে। তাদের একটি কন্যাসন্তান রয়েছে।

এদিকে কংগ্রেস যোগ দিয়ে সংবাদ সম্মেলনে ইয়াসির বলেছেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে আমাকে টিকিট দেওয়ার কথা থাকলেও দল (তৃণমূল) আমাকে টিকিট দেয়নি। সেখানে সেলিব্রিটি না হলে টিকিট পাওয়া যায় না। সে বছর মার্চ মাসে তৃণমূল ছেড়ে দিয়েছিলাম। তারপর থেকে সক্রিয় রাজনীতিতে ছিলাম না। কিন্তু এখন ফের জাতীয় কংগ্রেসের সঙ্গে যুক্ত হয়ে কাজ করতে চাই। আমি কৃতজ্ঞ যে কংগ্রেস আমাকে সেই সুযোগটা দিচ্ছে।

২০২১ সালের বিধানসভা ভোটে টিকিট না পেয়ে ইয়াসির ফেসবুকে লিখেছিলেন, আমাকে একজন বলেছেন, সেলিব্রিটি না হলে টিকিট পাওয়া যাবে না। দেখলাম সেটাই ঠিক।

মূলত, ওই বছর বিধানসভা ভোটে টলিপাড়ার একঝাঁক তারকাকে টিকিট দিয়েছিল তৃণমূল। তাতে অভিনেত্রী জুন মালিয়া, সায়ন্তিকা ভট্টাচার্য, সায়নী ঘোষ, অভিনেত্রী কাঞ্চন মল্লিক, পরিচালক রাজ চক্রবর্তী টিকিট পেয়েছিলেন। সম্ভবত সেটাই ইঙ্গিত করতে চেয়েছিলেন ইয়াসির।

ইয়াসির আরও বলেছেন, যে দল জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, সেখানে থেকে রাজনীতি করা যায় না। তৃণমূলের জন্ম তো কংগ্রেস থেকে। অধীর চৌধুরীর নেতৃত্বে আমি শতাব্দী প্রাচীন দলে শামিল হলাম।

জামাতার কংগ্রেসে যোগদান নিয়ে মেয়র ফিরহাদ বলেছেন, এ রাজ্য থেকে কংগ্রেস দলটা এবার উঠে যাবে। পরগাছাদের নিয়ে রাজনীতি করতে চাইছে। আত্মীয়স্বজনদের দলে টানতে চাইছে। আমার মেয়ের সঙ্গে ওর (ইয়াসির) পোষাচ্ছে না। এটা আমার ব্যক্তিগত বিষয়। আমি এ নিয়ে আর কিছু বলব না।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
ভিএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।