ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ভারত

আগরতলায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
আগরতলায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

আগরতলা (ত্রিপুরা): আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর লিখিত বাণী পাঠ করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে উপস্থিত সবাই এক মিনিট নীরবতা পালন করেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. রেজাউল হক চৌধুরী, আগরতলা প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত ভট্টাচার্য, বাংলাদেশ থেকে আসা বীর মুক্তিযোদ্ধা মো. আওয়ালা মিঞা, ত্রিপুরা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমিত ভৌমিকসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তি ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানি হানাদার বাহিনীকে দিয়ে সাবেক পূর্ব পাকিস্তান ও বর্তমান বাংলাদেশের বুদ্ধিজীবীদের হত্যা করে মুক্তিযুদ্ধের গতিতে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তাদের এ চক্রান্ত ব্যর্থ হয়। বঙ্গবন্ধুর অনুপ্রেরণায় স্বাধীনচেতা মানুষের চেষ্টায় লাল সবুজের বাংলাদেশ জন্ম নেয়। এখন প্রতিদিনই উন্নতির শিখরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ আলোচনা করতে গিয়ে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের পাশাপাশি ভারত এবং বিশেষ করে ত্রিপুরা রাজ্যের সব অংশের মানুষের সহযোগিতার কথা স্মরণ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।