ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় বিজেপি বিরুদ্ধে ধর্মনিরপেক্ষ দল গুলোকে পাশে চায় সিপিআইএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
ত্রিপুরায় বিজেপি বিরুদ্ধে ধর্মনিরপেক্ষ দল গুলোকে পাশে চায় সিপিআইএম

আগরতলা(ত্রিপুরা): আসন্ন লোকসভা নির্বাচনে ত্রিপুরা রাজ্যের দুটি লোকসভা আসনে বিজেপিকে পরাজিত করতে ধর্মনিরপেক্ষ সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত সিপিআইএম। সোমবার(১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা রাজধানী আগরতলার মেলারমাঠ এলাকার সিপিআই(এম) দলের রাজ্য কমিটির অফিসে এক সংবাদ সম্মেলন করে এর কথা জানান তারা।

রোববার এবং সোমবার সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দলের রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী সংবাদ সম্মেলন করে এ কথা বলেন।  

তিনি আরও জানান দুদিনের রাজ্য কমিটির বৈঠকে এই বিষয়টি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে, তারপর তারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। সেই সঙ্গে তিনি আরো জানান ত্রিপুরা রাজ্য এবং দেশের নানা বিষয় নিয়ে দুই দিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। তিনি অভিযোগ করেন বর্তমানে ত্রিপুরা রাজ্য ঋণের উপর ভেসে রয়েছে। দীর্ঘ বামফ্রন্ট শাসনে যে পরিমাণ ঋণ করা হয়েছিল তার প্রায় দ্বিগুণ ঋণ ইতিমধ্যে বিজেপি সরকার করে নিয়েছে। যার জেরে সরকার শ্রমিকদের মজুরি দিতে পারছে না। সরকারের বিভিন্ন দপ্তর সঠিকভাবে কাজ করছে না। বর্তমান সরকার যে পুরোপুরি ব্যর্থ তা দিন দিন প্রকাশ্যে আসছে। দলের উচ্চতলা থেকে নিচু তলা সবাই দুর্নীতিকে অবলম্বন করে অর্থ উপার্জনে ব্যস্ত। এই সকল কারণে রাজ্যের অর্থনীতি বেহাল হয়ে গিয়েছে।

জিতেন চৌধুরীর আরো অভিযোগ নানা দুর্নীতির কারণে প্রায় প্রতিদিনই বিজেপি তাদের সমর্থন হারাচ্ছে। মানুষের কাছ থেকে সমর্থন হারিয়ে বিজেপি আরও বেশি আগ্রাসী হয়ে উঠছে এবং বিরোধী সিপিআইএম দলের কর্মী থেকে শুরু করে তাদের অফিসেও হামলা চালাচ্ছে। এই সকল ঘটনার প্রতিবাদে তারা আন্দোলন কর্মসূচিতে যাবেন। দুদিনের বৈঠকে এইসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এদিনের এই সংবাদ সম্মেলনে জিতেন চৌধুরী সঙ্গে দলের অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ২২০০ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad