ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ভারত

আগরতলা রেলস্টেশনে ৭ বাংলাদেশি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
আগরতলা রেলস্টেশনে ৭ বাংলাদেশি আটক

আগরতলা (ত্রিপুরা): কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনে করে আগরতলা থেকে চেন্নাই যাওয়ার পথে আগরতলা রেলস্টেশনে সাত বাংলাদেশি আটক হয়েছেন। আটকদের মধ্যে ২ নারীও রয়েছেন।

 

শনিবার (২৩ মার্চ) সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান আগরতলা রেলস্টেশনের গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ ফোর্স (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাপস দাস।

তিনি বলেন, প্রতিদিনের মতো এদিনও কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস আগরতলা স্টেশন থেকে কলকাতার উদ্দেশে ছাড়ার আগে তারা রুটিন তল্লাশিতে বের হন। তখন রেলস্টেশনে কয়েকজন মানুষের গতিবিধি দেখে তাদের সন্দেহ হয় তখন জিজ্ঞাসাবাদ চালালে তারা স্বীকার করেন অবৈধ উপায়ে বাংলাদেশ থেকে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছেন। তাদের এ কাজে সীমান্তের উভয় পাশের দালাল সহায়তা করেছেন। তবে কোন সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেছে তার নাম বলতে পারেনি।  

তিনি আরও বলেন, সীমান্ত থেকে রেলস্টেশনে আসতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে বলে আটকরা জানিয়েছেন। তাই ধারণা করা হচ্ছে কুমিল্লা সীমান্ত দিয়ে হয়তো তারা ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেছেন। আটক সাতজনের মধ্যে দুই নারী ও একটি শিশু রয়েছে।  

শুক্রবারও (২২ মার্চ) আগরতলা রেলস্টেশন থেকে এক অনুপ্রবেশকারী বাংলাদেশি ও তার সঙ্গে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়। এছাড়া রাজ্যের বিভিন্ন জায়গায় প্রায়ই বাংলাদেশি অনুপ্রবেশকারী আটক করার ঘটনা ঘটছে। এ ধরণের ঘটনা প্রমাণ করে সীমান্তে নজরদারিতে কতটা ত্রুটি রয়েছে। বিশেষ করে সীমান্তবর্তী বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসসিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।