ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ভারত

রুপিভর্তি বিছানায় শুয়ে আসামের রাজনীতিবিদ, ছবি ভাইরাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
রুপিভর্তি বিছানায় শুয়ে আসামের রাজনীতিবিদ, ছবি ভাইরাল

কলকাতা: মাস ঘুরলেই ভারতে জাতীয় নির্বাচন (লোকসভা ভোট)। তার আগেই ভারতজুড়ে ভাইরাল হয়েছে একটি ছবি।

ওই ছবিতে দেখা গেছে, খাটের ওপরে ছড়িয়ে-ছিটিয়ে আছে ৫০০ রুপির অনেক নোট, তারই মাঝে খালি গায়ে শুয়ে আছেন এক রাজনীতিবিদ। তার শরীরের ওপরও ছড়িয়ে আছে কিছু নোট।

এই ছবি ভাইরাল হতেই শুরু হয়েছে বিতর্ক। একজন রাজনীতিক কীভাবে কাড়ি কাড়ি অর্থের ওপরে শুয়ে থাকার ছবি পোস্ট করতে পারেন, এমন প্রশ্ন উঠেছে।

ছবির রাজনীতিক হলেন বেঞ্জামিন বসুমাতারি। তিনি আসাম ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল (ইউপিপিএল) থেকে বহিষ্কৃত। আসামে শাসক দল বিজেপি। ইউপিপিএল তাদের জোটসঙ্গী। লোকসভা নির্বাচনের ঠিক আগেই বসুমাতারির এমন ছবি ভাইরাল হওয়ায় অস্বস্তিতে পড়েছে দুই দলই।  

যদিও বসুমাতারির সঙ্গে এখন ইউপিপিএলের আর সম্পর্ক নেই। তবু বিরোধী শিবির এই ছবিকেই হাতিয়ার বানিয়ে তোপ দাগছে বিজেপি ও ইউপিপিএলকে।

আসাম ইউপিপিএলের প্রেসিডেন্ট প্রমোদ বোরো বলেন, বসুমাতারি আর দলের সঙ্গে যুক্ত নন। ২০২৪ সালের ১০ জানুয়ারি তাকে দল থেকে সাসপেন্ড করা হয়েছে। বোরোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিল থেকেও তাকে সাসপেন্ড করা হয়েছে এবং ফেব্রুয়ারি মাসে তাকে ভিসিডিসি চেয়ারম্যান পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে।

বিতর্কিত ওই ছবি নিয়ে ইউপিপিএলের তরফে আরও জানানো হয় যে, ওই ছবি পাঁচ বছর পুরনো। বসুমাতারি তার বন্ধুদের সঙ্গে যখন পার্টি করছিলেন, সেই সময় এই ছবি তোলা হয়েছিল। ছবিতে যে কাড়ি কাড়ি ৫০০ রুপির নোট দেখা গিয়েছে, তা বসুমাতারির বোনের।

যদিও এই বিষয়ে বিজেপির কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে পাঞ্জাব রাজ্যের আম আদমি পার্টির অফিসিয়াল এক্স হ্যান্ডেলে বসুমাতারির এই ছবি পোস্ট করে লেখা হয়েছে, ইডি, সিবিআই বা আসামের কোনো তদন্তকারী এজেন্সি কি ওই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারবে? 

সম্প্রতি বিজেপিবিরোধী অনেক নেতা গ্রেপ্তার ও তদন্তের মুখে পড়েছেন। আম আদমি পার্টির প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও গ্রেপ্তার হয়েছেন। বিরোধী শিবিরের অভিযোগ, লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের কুপোকাত করতে ইডি-সিবিআইকে দিয়ে এ ধরনের অভিযান চালাচ্ছে বিজেপি সরকার।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।