ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ভারত

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় প্রস্তুত ত্রিপুরার প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মে ২৬, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় প্রস্তুত ত্রিপুরার প্রশাসন

আগরতলা (ত্রিপুরা): বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘রিমাল’ এখন তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এরই মধ্যে এটির অগ্রভাগ ভারত ও বাংলাদেশ উপকূলে আছড়ে পড়তে শুরু করেছে।

 

রিমালের জেরে ত্রিপুরার আকাশ সকাল থেকেই মেঘলা। রাজ্যের কোথাও কোথাও হালকা থেকে মাজারি বৃষ্টিপাতও হচ্ছে। ঘূর্ণিঝড়ের মতো পরিস্থিতিতে ত্রিপুরা রাজ্যের জনসাধারণকে নিরাপদ রাখতে প্রশাসনের তরফে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে।  

রোববার (২৬ মে ) মহাকরণে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন রাজস্ব দপ্তরের সচিব ব্রিজেস পান্ডে। এই সময় তার সঙ্গে বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং আগরতলা বিমানবন্দরের আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
 
ব্রিজেস পান্ডে বলেন, ঘূর্ণিঝড়ের তীব্রতার কথা ভেবে রাজ্যের মুখ্য সচিবের সভাপতিত্বে রাজ্য কার্যনির্বাহী কমিটির একটি জরুরি সভা অনুষ্ঠিত হয় রোববার। এতে সংশ্লিষ্ট সব দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি জানান, ঘূর্ণিঝড়ের তীব্রতার কথা চিন্তা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে- ২৭ ও ২৮ মে রাজ্যের সব স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানসহ অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্ধ থাকবে। ২৬ মে থেকে ২৮ মের মধ্যে জেলেরা মাছ ধরার জন্য নদী ও জলাশয়ে নামতে পারবে না। পাশাপাশি কলকাতা-আগরতলা রুটে ২৬ মে দুপুর ১২টা থেকে ২৭ মে সকাল ৯টা পর্যন্ত সমস্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

এছাড়া ট্রেন ও অন্যান্য পরিবহনের শিডিউল বাতিল হলে সেটা যাত্রীসাধারণকে আগেই জানিয়ে দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।