ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ভারত

বাংলাদেশ সীমান্তে যে কারণে নারী কনস্টেবল মোতায়েন বিএসএফ’র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
বাংলাদেশ সীমান্তে যে কারণে নারী কনস্টেবল মোতায়েন বিএসএফ’র

ঢাকা: বাংলাদেশ-ভারত সীমান্তে নারী পাচারকারী ও অবৈধ কার্যক্রম থেকে সীমান্ত সুরক্ষায় নারী কনস্টেবল মোতায়েন করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রোববার (০২ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম মিন্ট'র প্রতিবেদনে বলা হয়েছে, সীমান্তের হরিদাসপুর-জয়ন্তীপুর বর্ডার ভারত-বাংলাদেশ সীমান্ত শুরুর পয়েন্ট।

সীমান্তের ওই পাশে একটি গ্রাম আছে, যেটি আংশিকভাবে ভারতের অন্তর্গত। ওই গ্রামে ৫৬ জন নারী বাস করেন, যারা প্রায়শই উভয় দেশ ভ্রমণ করেন। তাই ভারতে প্রবেশের আগে তাদের তল্লাশির জন্য সীমান্তে নারী কনস্টেবল মোতায়েন করা হয়েছে।

সীমান্তে নিয়োগপ্রাপ্ত কনস্টেবল সুহাসিনী পুহান বলেন, ওই গ্রাম থেকে মাত্র কয়েক মিটার দূরত্বে বাংলাদেশের সীমান্ত। এই গ্রামের বেশকিছু বাসিন্দা অবৈধ কার্যকলাপে জড়িত, যে কারণে আমাদের দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। ওই গ্রামের নারীরা যেন ভারতে কোনো কিছু পাচার করতে না পারেন, তাই আমরা তাদের তল্লাশি করি।  

এ বিষয়ে বিএসএফ কর্মকর্তারা জানান, নারীরা প্রায়শই সীমান্ত অতিক্রম করেন এবং ভারতে পাচারের সঙ্গে জড়িত থাকেন বলে সন্দেহ করা হচ্ছে। এ কারণে সীমান্ত সুরক্ষায় এ উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa