ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ভারত

পশ্চিমবঙ্গে করোনা বাড়ছেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
পশ্চিমবঙ্গে করোনা বাড়ছেই ভারতে সোমবার শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাদান

কলকাতা: ভারতে প্রতিদিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ। একদিনে করোনায় কাবু ৩৩ হাজার ৭৫০ জন এবং ওমিক্রন আক্রান্ত ১ হাজার ৭ শতাধিক।

মারা গেছেন ১২৩ জন। পাশাপাশি পশ্চিমবঙ্গেও বাড়ছে শনাক্তের সংখ্যা।

সোমবার (৩ জানুয়ারি) সরকারি তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৫৩ জনের। রোববার যা ছিল ৪ হাজার ৫শ জন। অর্থাৎ দু’দিনে করোনায় কাবু ১০ হাজারের বেশি।

এছাড়া এদিনের সরকারি তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে নতুন করোনা আক্রান্ত ৬ হাজার জনের মধ্যে শুধুমাত্র কলকাতায়ই শনাক্ত হয়েছে মোট ৩ হাজার ১৯৪ জনের। তাদের মধ্যে কলকাতার সব সরকারি হাসপাতাল মিলিয়ে ১০০ জন চিকিৎসক করোনায় আক্রান্ত। ফলে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ার যথেষ্ট আশঙ্কা আছে বলে মনে করছেন করোনা বিশেষজ্ঞরা।

এর জেরে এদিন থেকেই পশ্চিমবঙ্গে করোনা বিধিনিষেধ জারি করা হয়েছে। রাজ্যে সব শিক্ষা প্রতিষ্ঠানসহ সেলুন পার্লার, পর্যটন কেন্দ্রসহ একাধিক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। লোকাল ও মেট্রো রেল চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। এছাড়া সরকারি-বেসরকারি অফিস, কাছারি চলবে ৫০ শতাংশ কর্মী নিয়ে। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাজ্যে জারি থাকবে নৈশ কারফিউসহ আরও কিছু বিধিনিষেধ।

এমন আবহে সোমবার ভারতে শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাদান। পাশাপাশি পশ্চিমবঙ্গের একাধিক স্কুলে শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। প্রাথমিকস্তরে এদিন কলকাতার ১৬টি স্কুলে টিকা দেওয়া হয়েছে। একই  সঙ্গে কলকাতায় শুরু হয়েছে কনটেনমেন্ট জোন। এদিন শহরের ১১টি এলাকা কনটেনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ০৩ ডিসেম্বর ২০২১
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa