ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ভারত

পশ্চিমবঙ্গে করোনা শনাক্ত ৯ হাজার পার, কলকাতায় মৃত ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
পশ্চিমবঙ্গে করোনা শনাক্ত ৯ হাজার পার, কলকাতায় মৃত ৫ ছবি: সংগৃহীত

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা গ্রাফ ক্রমশই বাড়তে থাকছে। চারদিনে পশ্চিমবঙ্গে করোনা শনাক্ত হয়েছেন ২৬ হাজারের বেশি।

 

মঙ্গলবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, রাজ্যটিতে একদিনে করোনা নয় হাজার পার করেছে।  

পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। রাজ্যটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৭৩ জন, মৃত ১৬ জন। সোমবার (৩ জানুয়ারি) ছিল ৬ হাজার ৭৮ জন এবং রোববার ছিল ৬ হাজার ১৭৩ জন। এছাড়া শনিবার ছিল ৪ হাজার ৫শ জন।

রাজ্যটিতে বেড়ে চলা সংক্রমণের মধ্যেই মঙ্গলবারের তথ্যানুযায়ী, কলকাতায় একদিনে সংক্রমিত ৪ হাজার ৭৫৯ জন। পাশাপাশি শহরে একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। পাশাপাশি শনাক্তর হার ঊর্ধ্বমুখী উত্তর ২৪ পরগনা (১৩৯১), হাওড়া (৬৯৮), দক্ষিণ ২৪ পরগনার (৫২৫) এবং হুগলির (৪শ) জন। পিছিয়ে নেই বর্ধমান, নদিয়া, বীরভূমের মতো জেলাও। বীরভূমে একদিনে মৃত ৪ জন।

এদিকে, করোনা আতঙ্ক গ্রাস করেছে আপামর রাজ্যবাসীকে। তা নিয়ে অবশ্য অনেকেরই হেলদোল নেই। করোনা বিধি ঘোষণার পরেও রাজ্যের নানাদিক থেকে যে চিত্র ভেসে উঠেছে তা মোটেই স্বস্তির নয়। বিশেষত ভোট রাজনীতির চিত্র। আগামী ২২ জানুয়ারি বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি পুরসভার নির্বাচন। করোনা মধ্যে তা নিয়ে যথেষ্ট মাতামাতি হচ্ছে। করোনা মধ্যে নির্বাচনী প্রচার নিয়ে তুঙ্গে শাসক-বিরোধী সব দল।

এরই মধ্যে আগামী ৭ জানুয়ারি থেকে কলকাতায় শুরু হচ্ছে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল, চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। ফিল্ম ফেস্টিভ্যালের ভার্চ্যুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন হলেন পরিচালক রাজ চক্রবর্তী। বিভিন্ন ভাষার মোট ১৬১টি সিনেমা দেখানো হবে। সত্যজিৎ রায় পরিচালিত ‘অরণ্যের দিনরাত্রি’ সিনেমা দিয়ে এবারের উৎসব উদ্বোধনী হবে। তবে উৎসব এবারে ছোট আকারে হচ্ছে। সব মিলিয়ে করোনাকে উপেক্ষা করে এগিয়ে চলেছে পশ্চিমবঙ্গ।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa