ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ভারত

গোয়ার ফল নিয়ে অভিষেকের পাশে দাঁড়ালেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
গোয়ার ফল নিয়ে অভিষেকের পাশে দাঁড়ালেন মমতা

কলকাতা: ভারতের গোয়া রাজ্যের বিধানসভা ভোটে তৃণমূলের হার নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার (১১ মার্চ) পশ্চিমবঙ্গের বিধানসভা ভবনে সাংবাদিক সম্মেলনে গোয়ার ফলাফল নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ভিন রাজ্যে তিন মাসে আমাদের দল যথেষ্টই ভালো ফল করেছে।

সবেমাত্র তৃণমূল কংগ্রেস সেখানে পরিচিতি পাচ্ছে। তাতেই যে সমর্থন মানুষের থেকে পেয়েছেন তা যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

গোয়ায় মহারাষ্ট্র গোমন্তক পার্টির (এমজিপি) সঙ্গে জোট করে লড়েছিল তৃণমূল। বৃহস্পতিবার (১০ মার্চ) ফল প্রকাশ হতেই দেখা যায়, জোট দুটি আসন পেলেও দুটিতেই জিতেছে এমজিপি। অর্থাৎ তৃণমূলের কোনো বিধায়ক সেখানে নেই। পাশাপাশি ফল প্রকাশের পরই এমজিপি বিজেপিকে সমর্থনের কথাও জানিয়ে দিয়েছে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গোয়ায় তৃণমূল সবে গিয়েছে। তিন মাসের মধ্যে আমরা ৬ শতাংশ ভোট পেয়েছি। এটা আমাদের কাছে অনেক। একইসঙ্গে এমজিপির বিজেপিকে সমর্থন দেওয়া প্রসঙ্গে তৃণমূল প্রধানের বক্তব্য, যারা জোট সঙ্গী ছিল তারা কোথায় যাচ্ছে তা নিয়ে আমি বলতে পারি না। কারণ সেখানে আমাদের কোনো বিধায়ক নেই। আমি তাদের নিয়ন্ত্রণ করতে পারি না। ওরা মনে করেছে তৃণমূলের জয়ী সদস্য নেই, তাই নিজেদের মতো করে সিদ্ধান্ত নিচ্ছে।

বৃহস্পতিবার গোয়ার ফল প্রকাশের পর দলের পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। তবে রাতে কলকাতা বিমানবন্দরে অবতরণের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, চারটে আসনে তৃণমূল অত্যন্ত কম ব্যবধানে হেরেছে। তবে সার্বিকভাবে দল সেখানে ৬ শতাংশ ভোট পেয়েছে। অত্যন্ত কম সময়ের মধ্যে আমরা সবার কাছে সেভাবে পৌঁছাতে পারিনি।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।