ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প

ঈদে নতুন মডেলের ফ্রিজ, টিভি আনলো মার্সেল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
ঈদে নতুন মডেলের ফ্রিজ, টিভি আনলো মার্সেল

ঢাকা: আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে ফ্রস্ট, ননফ্রস্ট এবং ডিপ ফ্রিজ বিক্রির ব্যাপক প্রস্তুতি নিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। পাশাপাশি নতুন মডেলের বুম বক্স এলইডি টিভি বাজারে ছ‍াড়া হয়েছে।

এছাড়া রয়েছে আরো ৪ মডেলের নতুন এলইডি টিভি ও চার মডেলের ফ্রিজ।

ক্রেতাদের জন্য নতুন মডেলের হোম এবং ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস এনেছে মার্সেল। গত বছরের কোরবানির ঈদের তুলনায় এবার ৫০ শতাংশ বেশি পণ্য বিক্রির লক্ষ্য দেশীয় এ ব্র্যান্ডের।
 
জানা গেছে, ঈদ-উল আযহাকে কেন্দ্র করে সারাদেশে মার্সেল পণ্যের চাহিদা ও বিক্রি বেড়েছে। ঈদ উপলক্ষে সাশ্রয়ী মূল্যে ও আকর্ষণীয় নতুন মডেলের রেফ্রিজারেটর, ডিপ ফ্রিজ, এলইডি টেলিভিশন, এলইডি লাইট ও বাল্ব, সুইচ-সকেট, ওয়াটার পিউরিফায়ার, ব্লেন্ডার, গ্যাস স্টোভ, ইন্ডাকশন কুকারসহ অন্যান্য হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস বাজারে ছাড়ায় মার্সেলের বিক্রি বেড়েছে ব্যাপক হারে।

গত বছরের আগস্ট মাসের তুলনায় চলতি আগস্টের প্রথম ২০ দিনেই প্রায় ৪০ শতাংশ বিক্রি বেড়েছে।  

মার্সেল কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদ উপলক্ষে বাজারে ২০ ইঞ্চির এলইডি টিভি ছাড়া হয়েছে। এছাড়া যোগ হয়েছে ১৯, ২৪, ২৮ ও ৩২ ইঞ্চির সিলভার ভার্সন এলইডি টিভি। এসব এলইডি টিভি গ্রাহকদের মধ্যে সাড়া ফেলেছে।

বাজারে নতুন আসা ২১৭ লিটারের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজটি সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। এছাড়া ২১৩ লিটার ও ২২০ লিটারের নতুন ফ্রস্ট ফ্রিজের কাটতিও বেশ। তবে এবারের ঈদে মার্সেলের স্পেশাল পণ্য ৩০০ লিটারের ডিপ ফ্রিজ।

নতুন মডেলের কিছু হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সও বাজারে ছেড়েছে মার্সেল। এর মধ্যে রয়েছে ২৮ লিটার ধারণক্ষমতার ওয়াটার পিউরিফায়ার, পিঙ্ক ও ব্লু কালারের ব্লেন্ডার, উচ্চমানের সিলিং ফ্যান, মাল্টি পিন সকেট, টিভি সকেট, টেলিফোন সকেট ও ডাটা ক্যাবল সকেট।

মার্সেল বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, বিশেষ কিছু কারণে মার্সেল পণ্যের বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়ছে। এর মধ্যে রয়েছে, দামে সাশ্রয়ী উচ্চমানের মার্সেল পণ্য দেশেই তৈরি হচ্ছে।

মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা (উত্তর) মোশারফ হোসেন রাজীব বলেন, ঈদে বিশেষ করে ডিপ ফ্রিজ, সাধারণ ফ্রিজ এবং টেলিভিশনের চাহিদা থাকে বেশি। বাড়তি চাহিদার বিষয়টি মাথায় রেখে প্রস্তুতি রেখেছে মার্সেল। ক্রেতাদের চাহিদা পূরণে পর্যাপ্ত মজুদ গড়ে তোলা হয়েছে।

প্রধান বিপণন কর্মকর্তা (দক্ষিণ) শামীম আল মামুন জানান, মার্সেলের সাধারণ ফ্রিজগুলোতে বড় ডিপ রয়েছে। ফলে আলাদা ডিপ ফ্রিজ কেনার দরকার হয় না। যে কারণে সারাদেশে মার্সেল ফ্রিজের চাহিদা বাড়ছে।

মার্সেলের প্রোডাক্ট লাইনে আছে আন্তর্জাতিক মানসম্পন্ন ২৮টি পণ্য। এসব পণ্যের রয়েছে দুই শতাধিক আকর্ষণীয় ডিজাইন ও মডেল।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।