ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প

চাষাঢ়ায় শ্রমিকদের জন্য হাসপাতাল হচ্ছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
চাষাঢ়ায় শ্রমিকদের জন্য হাসপাতাল হচ্ছে 

নারায়ণগঞ্জ:  নারায়ণগঞ্জের চাষাঢ়ায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভূমিতে দিল্লির ফরটিস হাসপাতাল ও সরকারের পিপিপি চুক্তির আওতায় সাড়ে ৩০০ কোটি টাকা ব্যয়ে ৩০০ শয্যার একটি আধুনিক হাসপাতাল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। 

তিনি বলেছেন, এরই মধ্যে এ হাসপাতালের টেন্ডার সম্পন্ন হয়ে গেছে। আগামী সেপ্টেম্বরেই নির্মাণ কাজ শুরু বলে আশা করছি।

ওই ৩০০ শয্যা হাসপাতালের মধ্যে ১০০ শয্যা শ্রমিকদের জন্য সংরক্ষিত থাকবে। যাতে শ্রমিকরা কম খরচে উন্নত চিকিৎসা নিতে পারে।  

রোববার (৩০ জুলাই) চাষাঢ়ার বাগে জান্নাত মহল্লায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ-মহাপরিদর্শকের নতুন কার্যালয় উদ্বোধনকালে শ্রম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, এ ধরনের হাসপাতাল টঙ্গীতেও বাস্তবায়ন করা হবে। বন্দরে একটি ডরমেটরী নির্মাণ করা হবে। এছাড়া চাষাঢ়া শহীদ মিনার সংলগ্ন স্থানে শ্রম পরিচালকের কার্যালয় ও শ্রম আদালত নির্মাণ করা হবে।

তিনি বলেন, রানা প্লাজার পর অর্থাৎ ২০১৩ সালের অবস্থা আর বর্তমানের অবস্থা এক নয়। আমাদের বিজিএমইএ ও বিকেএমইএ ইতোমধ্যে ইউরোপ আমেরিকার বাইরেও বাজার অনুসন্ধান করছে। আশা করছি তারা নতুন নতুন বাজার সৃষ্টিতে সক্ষম হবে।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) সামছুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য দেন-নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশ, বিকেএমইএ-এর সাবেক সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের উপ মহাপরিদর্শক আসাদুজ্জামান।  

উপস্থিত ছিলেন বিকেএমইএ-এর সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, পরিচালক আবু আহাম্মেদ সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) মো. ছরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।