ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প

সমাপনী দিনে ট্রেড শো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
সমাপনী দিনে ট্রেড শো ট্রেড শো‘তে দর্শনার্থী। ছবি: বাংলানিউজ

ঢাকা: শেষ হয়ে যাচ্ছে পোশাক শিল্পের উপর ৩ দিনব্যাপী ২টি আন্তর্জাতিক প্রদর্শনী। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (বিআইসিসি) গত ৯ নভেম্বর এ প্রদর্শনী শুরু হয়।  

‘অফিস আইডিয়া এক্সপো’ এবং জিটিমেট বাংলাদেশ-২০১৭’ শীর্ষক প্রদর্শনী দুটিতে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, জাপান, হংকং ও চীনের বিভিন্ন কোম্পানির দেড়শ’  স্টল অংশ নেয়।
 
এসব স্টলে গার্মেন্টস অ্যাকসেসরিজ, প্যাকেজিং এবং লেবেল, জিপার, কারার মার্কার, বিভিন্ন অটোমেটেড মেশিনসহ তৈরি পোশাক শিল্পে ব্যবহৃত সকল উপকরণ ছিল।


 
প্রদর্শনীর স্টল মালিকদের সাথে কথা বলে জানা গেছে, তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীর মাধ্যমে ব্যবসায়ীদের মধ্যে আন্তঃ যোগাযোগ সৃষ্টি হয়েছে। যার ফলে ব্যবসায়িক কমিউনিটির মাধ্যমে বিশ্ব বাজারে ক্রমবর্ধমান প্রতিযোগিতায় বাংলাদেশও সমানভাবে অংশ গ্রহণের সুযোগ পাবে।
 
প্রদর্শনীতে ঘুরতে আশা দর্শনার্থী আশিক কাদের বাংলানিউজকে বলেন, এখানে এসে গার্মেন্টসের সর্বশেষ প্রযুক্তি, বিভিন্ন মেশিন সম্পর্কে ধারণা পেরেছি। এ ধরনের প্রদর্শনী আমাদের দেশে বার বার প্রয়োজন। কারণ আমরা সনাতনী পদ্ধতি থেকে প্রযুক্তির পথে যাত্রা শুরু করেছি। এখন এ ধরনের প্রদর্শনী হলে একসাথে অনেক মেশিন সম্পর্কে ধারণা ও পরিচয় পাওয়া যায়।
 
এদিকে প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিটি কোম্পানিকে সমাপনী দিনে ক্রেস্ট ও বিজনেস ম্যানুয়াল উপহার দেয়া হয়। আয়োজক সংস্থা কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সবিশন প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের হাতে এসকল উপহার তুলে দেন প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর সাইদুর রহমান।
 
কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সবিশন প্রাইভেট লিমিটেডের সিনিয়র মার্কেটিং এক্সিকিউটিভ আজিজুল ইসলাম আজিজ বাংলানিউজকে বলেন, সকলের সহযোগিতা ও প্রচেষ্টায় আমরা একটি সফল আয়োজন করতে পেরেছি। আজ সন্ধ্যা ৭টায় এ প্রদর্শনী শেষ হবে। তিন দিনে দর্শনার্থীদের সাড়া ভালো পাওয়া গেছে। মূলত আধুনিক প্রযুক্তির সঙ্গে তৈরি পোশাক শিল্পের পরিচয় ও অফিস শিল্পের আধুনিকায়নের লক্ষ্যে এ ট্রেড শো আয়োজন করা হয়। সামনের বছরও নভেম্বর মাসের ৮, ৯ এবং ১০ তারিখ আমরা এই আয়োজন নিয়ে আবারো হাজির হবো।
 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এসআইজে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।