ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প

খুলনায় এসএমই পণ্যমেলা শুরু শনিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
খুলনায় এসএমই পণ্যমেলা শুরু শনিবার সংবাদ সম্মেলনে অতিথিরা, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় সপ্তাহব্যাপী ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) আঞ্চলিক পণ্যমেলা শুরু হবে শনিবার (০৯ মার্চ)। শেষ হবে ১৫ মার্চ (শুক্রবার)।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে খুলনা পাবলিক হল চত্বরে এ মেলার আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকাল ১১টায় খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এ তথ্য দেন।

এসময় তিনি বলেন, এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, নাসিব, বাংলাদেশ ব্যাংক ও এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাদের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলাটিতে প্রায় ৫৬টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে অংশ নেবে। একইসঙ্গে ব্যাংকের জন্য আলাদা একটি স্টল থাকবে। এ মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফট, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশন ওয়ারসহ অন্য সেক্টরের স্বদেশি পণ্যের বিশাল সমারোহ থাকবে।

শনিবার বিকেল ৪টায় মেলার উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন। এর আগে বিকেল সাড়ে ৩টায় শহীদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে মেলাস্থলে গিয়ে শেষ হবে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা জেলার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।

মেলা উপলক্ষে ‘খুলনা অঞ্চলের স্থানীয় পণ্যের বিকাশের সম্ভাবনা, সমস্যা ও করণীয়’ বিষয়ক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

সাত দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠান হবে ১৫ মার্চ বিকেল সাড়ে ৩টায়।

সংবাদ সম্মেলনে আঞ্চলিক তথ্য অফিস খুলনার উপ প্রধান তথ্য অফিসার জাভেদ ইকবাল, সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, বিসিক খুলনার ডিজিএম আতিয়ার রহমান, নাসিব সভাপতি ইফতেখার আলী বাবু, জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টুসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমআরএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।