ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক ব্যবহারে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
ফেসবুক ব্যবহারে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়

চাঁদপুর: চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, তোমরা মোবাইল ফোনে ফেসবুক কম ব্যবহার করবে। কারণ এটা তোমাদের মূল্যবান সময় নষ্ট করে ফেলে।

ফেসবুকের চেয়ে অনেক মাধ্যম রয়েছে, যার মাধ্যমে ভালো ও দক্ষ কারিগর হয়ে গড়ে ওঠা সম্ভব। দক্ষ মানুষ হতে সেগুলোকে তোমাদের অনুসরণ করতে হবে।  

শুধু ভালো রেজাল্ট পেলেই এগিয়ে যাওয়া, তা নয়। ভালো রেজাল্টের পাশাপাশি দক্ষ হয়ে এগিয়ে যেতে হবে, যোগ করেন ডিসি।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভুক্তিমূলক উন্নতি’ এ প্রতিপাদ্য নিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আসলে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে কতজন পাস করল, তা এখন কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়, সে কি করল, সেটা হচ্ছে গুরুত্বপূর্ণ।

ডিসি বলেন, শিক্ষার্থীদের জানা দরকার যে আমাদের বাংলাদেশ ডিজিটাল প্লাটফর্মে কতদূর এগিয়ে গেছে। কেবলমাত্র ডিজিটাল বিপ্লবের কারণে আমরা করোনাকালেও থেমে যাইনি। বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ হয়েছে। আমাদের এখন সংখ্যা নয়, দক্ষতার দিকে তাকাতে হবে। আমাদের দেশে প্রায় ৯০ শতাংশ মানুষ মোবাইল ফোন ব্যবহার করছে।

সহকারী কমিশনার রেশমা খাতুনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল খায়ের খান, মমিনউল্ল্যাহ পাটওয়ারী একাডেমির অধ্যক্ষ শাহ মো. জালাল উদ্দিনসহ অনেকে।

স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ। এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে বিভিন্ন ক্যাটারিতে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক ও অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।