ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলালিংক-রবির সঙ্গে টেলিটকের অ্যাকটিভ শেয়ার কার্যকরের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
বাংলালিংক-রবির সঙ্গে টেলিটকের অ্যাকটিভ শেয়ার কার্যকরের নির্দেশ

ঢাকা: রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের কাছে তরঙ্গ বরাদ্দ বাবদ পাঁচ হাজার ৩০০ কোটি টাকা পাওনা আদায়ের জন‌্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশনা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

একই সাথে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে বাংলালিংক ও রবির সঙ্গে একটিভ শেয়ার কার্যকর করার নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিটিআরসিতে আয়োজিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে বিটিআরসির প্রস্তুতি বিষয়ক এক পর্যালোচনা বৈঠকে এ নির্দেশ দেন তিনি। বৈঠকে টেলিটকের কাছে তরঙ্গ বরাদ্দ বাবদ বকেয়ার চিত্র বিটিআরসি তুলে ধরলে প্রতিমন্ত্রী এ নির্দেশনা দেন।

টেলিটককে মানুষের আকাঙ্ক্ষার উপযোগী করে গড়ে তুলতে নেটওয়ার্ক সম্প্রসারণে বাংলালিংক ও রবির সঙ্গে একটিভ শেয়ার কার্যকর করার নির্দেশনা দিয়ে পলক বলেন, এতে বিটিএসে বিরাট অংকের টাকা বিনিয়োগ ছাড়াই টেলিটক গ্রাহকরা রবি ও বাংলালিংকের বিস্তৃত নেটওয়ার্ক ব‌্যবহারের সুযোগ পাবেন।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম‌্যান ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন আহমেদ, কমিশনার ও পরিচালকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্মার্ট উপস্থাপনার মাধ‌্যমে বিটিআরসির বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।