ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ওয়েব হোস্টিং সামিট ২০২৪ অনুষ্ঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
ওয়েব হোস্টিং সামিট ২০২৪ অনুষ্ঠিত

ঢাকা: ষষ্ঠ ওয়েব হোস্টিং সামিট ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (০৯ মার্চ) রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে ওয়েব হোস্টিং কোম্পানি আলফা নেটের আয়োজনে এ সামিট অনুষ্ঠিত হয়।

এতে ৩৫টিরও বেশি শীর্ষ ওয়েব হোস্টিং কোম্পানির কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল, ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির সার্বিক উন্নয়ন এবং এই ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি নির্ধারণ করা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিসের প্রেসিডেন্ট রাসেল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট আবু দাউদ খান, পুলিশের সহকারী কমিশনার (সাইবার ক্রাইম তদন্ত বিভাগ), আরিফুল হোসেন তুহিন, বিটিসিএলের উপ-ব্যবস্থাপনা পরিচালক সঞ্জীব কুমার ঘটক এবং সিনারিস ওয়েব সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সুফিয়ান হায়দার।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন আলফা নেটের সিইও একরামুল হায়দার, সি টি ও লিমডা হোস্টের জুনায়েদ মিয়াজী, এক্সন হোস্টের সিইও সালেহ আহমেদ, ঢাকা ওয়েব হোস্টের এমডি মুহাম্মদ শফিকুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা হোস্টিং কোম্পানিগুলোর বর্তমান অবস্থা, ভবিষ্যৎ সম্ভাবনা ও চ্যালেঞ্জগুলো নিয়ে  আলোচনা করেন। এছাড়া দেশের ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির বিদ্যমান সমস্যা সমাধান এবং সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার বিষয়ে ঐক্যমতে পৌঁছায়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
ইএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।