ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মুহূর্তেই সেলফির ছবি প্রিন্ট করবে স্মার্টফোন কেস!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪
মুহূর্তেই সেলফির ছবি প্রিন্ট করবে স্মার্টফোন কেস! ছবি: সংগৃহীত

ঢাকা: সেলফি তুলে তা মোবাইলে সংরক্ষণের দিন শেষ। সেলফি তোলার পর এখন মুহূর্তের মধ্যে তা আপনার কাছে প্রিন্ট আকারে উপস্থাপন করবে স্মার্টফোনের কেস।



ফরাসি একটি প্রতিষ্ঠান সম্প্রতি এ ধরনের একটি স্মার্টফোন কেস উন্মুক্ত করেছে। এর মধ্যে একটি প্রিন্টার জুড়ে দিয়ে কেসটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছে প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্রাইন্ট।

স্মার্টফোনের ব্লু-টুথের মাধ্যমে প্রিন্টারটি সংযুক্ত থাকবে, যা সেলফি তোলার ৫০ সেকেন্ডের মধ্যে প্রিন্ট আকারে ছবি বের হয়ে আসবে।

এ সময় ত্রিশ সেকেন্ডে নামিয়ে আনতে কাজ করা হচ্ছে বলে কেসটির প্রস্তুতকারকরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

প্রতিষ্ঠানের সিইও ক্লিমেন্ট জানান, কেসটির মাধ্যমে বর্তমানে একবারে একটি ছবি প্রিন্ট করা যাবে। তবে শিগগিরই এটি বাড়িয়ে ত্রিশ কপি করা হবে।

চলতি বছরের জানুয়ারি থেকে নতুন এ প্রজেক্ট নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। ২০১৫ সালের শুরুতে স্মার্টফোন কেসটি বাজারে ছাড়া হবে বলে ধারণা করা হচ্ছে।

আপাতত চার ইঞ্চি পর্দার স্মার্টফোনের জন্য এটি তৈরি করা হলেও, বড় পর্দার (আইফোন ৬ প্লাস, স্যামসাং গ্যালাক্সি) স্মার্টফোনের জন্য কাজ চলছে বলে জানিয়েছে প্রাইন্ট।

স্মার্টফোনের কেসটির মূল্য ধরা হয়েছে ৯৯ ডলার (১ ডলার সমান ৭৮ টাকা)।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।