ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

“রোবট নিয়ন্ত্রন প্রশিক্ষণ ও প্রতিযোগিতা” অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৪
“রোবট নিয়ন্ত্রন প্রশিক্ষণ ও প্রতিযোগিতা” অনুষ্ঠিত

শিক্ষার্থীদের উদ্ভাবনী ক্ষমতাকে বিকশিত করতে ও প্রতিভার উন্মেষ ঘটাতে “রোবট নিয়ন্ত্রণ প্রশিক্ষণ ও প্রতিযোগিতা”র আয়োজন করে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়। রোববার ঢাকার ধানমন্ডিস্থ ডিআইইউ মিলনায়তনে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইলেক্ট্রনিকস্ অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মোট ১৫০ জন শিক্ষার্থী।



এমআইএসটি, ইলেক্ট্রিক্যাল ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই) এর সিনিয়র ইনিস্ট্রাক্টর জিপি ক্যাপ্টেন মোঃ হোসাম-ই-হায়দার অনুষ্ঠানে প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন।

চুড়ান্ত প্রতিযোগিতার পূর্বে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা উক্ত বিষয়ে ১৫ দিনের একটি প্রশিক্ষণ গ্রহন করে। প্রশিক্ষণটি পরিচালনার দায়িত্বে ছিলেন ডিআইইউ’র ভিজিটিং প্রফেসর তাকায়োশি সুজুকি।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খান এবং উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান অনুষ্ঠানে শিক্ষার্থীদের এগিয়ে যেতে উসাহিত করেন এবং বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ ফয়জুর রহমান, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান ড. তৌহিদ ভূইঁয়া এবং পরিচালক (প্রশাসন)মোহাম্মদ ইমরান হোসেন।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।