ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ময়মনসিংহে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
ময়মনসিংহে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: ‘টেকসই উন্নয়নে চাই টেকসই প্রযুক্তি’ স্লোগান নিয়ে ময়মনসিংহে তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে ময়মনসিংহ জিলা স্কুলে জেলা প্রশাসন আয়োজিত এ মেলার উদ্বোধন করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়।



জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শমসের আলী, পৌর মেয়র ইকরামুল হক টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন জাহান, এএসপি ফাল্গুনী নন্দী ও জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. ইউনুছ ফারুকী।

স্বপন কুমার রায় বলেন, নতুন প্রজন্মসহ সবাইকে বিজ্ঞানমনস্ক করার লক্ষ্যে দেশের প্রতিটি বিভাগে একটি করে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রতিষ্ঠা করা হবে। বিজ্ঞান ও প্রযুক্তির আরও উন্নতি করতে পারলে দেশও উন্নতি লাভ করবে। তাই দেশের প্রতিভাকে লালন ও পরিচর্যা করতেই জেলা পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা করা হচ্ছে, আগামীতে উপজেলা পর্যায়েও এ মেলার আয়োজন করা হবে।

মেলায় জেলার ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৭৬টি ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীদের উদ্ভাবিত স্টল স্থান পেয়েছে। আগামী ২৯ জানুয়ারি সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।