ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইলের রিচার্জসীমা বিবেচনাধীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
মোবাইলের রিচার্জসীমা বিবেচনাধীন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম

ঢাকা: প্রি-পেইড মোবাইলে দৈনিক সর্বোচ্চ ৫০০ টাকা রিচার্জের সীমা বিবেচনাধীন রয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
 
বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে মোবাইল অপারেটরদের প্রধান নির্বাহীদের (সিইও) সঙ্গে এক বৈঠক শেষে একথা জানান তিনি।


 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, দৈনিক রিচার্জ ৫০০ টাকাই আছে, সেটা বিবেচনাধীন রয়েছে। এ বিষয়ে সবার সাথে কথা বলছি, কিছু প্যাকেজ আছে, অধিক রিচার্জ লাগে, অনেক সময় অনলাইনে ভর্তির জন্য বেশি টাকা লাগে। বিটিআরসি যাচাই-বাছাই করে দেখছে যে, সিদ্ধান্তটি ৫০০ টাকা হবে, সপ্তাহ ধরে হবে না কি ৫০০ টাকার কিছু অধিক হবে। বিষয়টি বিটিআরসি দেখবে, আপাতত ৫০০ টাকাই বহাল আছে।
 
প্রি-পেইড সংযোগে দিনে ৫০০ টাকার বেশি রিচার্জ করা যাবে না- এমন নির্দেশনা দিয়ে গত বছরের ২৯ ডিসেম্বর মোবাইল অপারেটরদের চিঠি দেয় বিটিআরসি। এই রিচার্জ সীমায় আপত্তি জানিয়ে অপারেটররা দুই হাজার টাকা নির্ধারণের অনুরোধ জানায়।
 
অবৈধ ভিওআইপি নিয়ন্ত্রণে ওই রিচার্জ সীমা বেঁধে দেওয়া হয়েছিল বলে এর আগে জানিয়েছেন তারানা হালিম।
 
ওই নির্দেশনায়, প্রি-পেইড গ্রাহকেরা মাসে ১ হাজার টাকা ব্যালেন্স ট্রান্সফার এবং দিনে ৩০০ টাকার বেশি ট্রান্সফার করতে পারবেন না বলে জানানো হয়।
 
বিটিআরসি জানায়, বর্তামানে ৯৮ শতাংশই প্রি-পেইড গ্রাহক।
 
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং বিভিন্ন অপারেটরের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।