ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আলট্রাসেলফি সুবিধা নিয়ে এলো এইচটিসি, সঙ্গে গ্রামীণফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
আলট্রাসেলফি সুবিধা নিয়ে এলো এইচটিসি, সঙ্গে গ্রামীণফোন ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের গ্রাহকদের জন্য আলট্রা সেলফি প্রযুক্তিসম্পন্ন নতুন হ্যান্ডসেট নিয়ে এলো এইচটিসি। দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সঙ্গে পার্টনারশিপের ভিত্তিতে ‘এইচটিসি ওয়ান-এ৯’ হ্যান্ডসেটটির চোখ ধাঁধানো ডিজাইন গ্রাহকদের মন কাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


 
যারা স্টাইল, পারফরমেন্স এবং নিজস্বকরণের ক্ষেত্রে আপসহীন, তাদের জন্য অভিনব এই হ্যান্ডসেটটি দারুণ উপভোগ্য হবে বলে মনে করে এইচটিসি।
 
গ্রামীণফোনের সঙ্গে পার্টনারশিপের ভিত্তিতে এই হ্যান্ডসেটটি বাংলাদেশের বাজারে নিয়ে আসা প্রসঙ্গে বুধবার (০৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 
সংবাদ সম্মেলনে বিশ্বের শীর্ষ স্থানীয় মোবাইল সেট ডিজাইন ও নির্মাতা প্রতিষ্ঠান তাদের পুরস্কারজয়ী এইচটিসি ওয়ান পরিবারে এইচটিসি ওয়ান-এ৯ সংযুক্ত করার ঘোষণা দেয়। বাংলাদেশের বাজারে গ্রামীণফোনের সাথে এই হ্যান্ডসেটটি পাওয়া যাবে।
 
সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, গ্রামীণফোন সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করতে চায়। সেজন্য আধুনিক ফিচার সমৃদ্ধ হ্যান্ডসেট প্রয়োজন। খ্যাতনামা ব্র্যান্ড এইচটিসির ওয়ান-এ৯ হ্যান্ডসেটটিতে রয়েছে আকর্ষণীয় সব ফিচার। সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করতে এইচটিসি ভূমিকা রাখবে।

গ্রামীণফোনের সঙ্গে পার্টনারশিপে উচ্ছ্বাস প্রকাশ করেন এইচটিসি’র দক্ষিণ এশিয়ার সিনিয়র ডিরেক্টর মার্কেটিং মানু শেট। তিনি বলেন, গ্রামীণফোনের সঙ্গে এই যাত্রা এইচটিসির জন্য গুরুত্বপূর্ণ অধ্যায়।

এইচটিসির ফিচারগুলো ব্যাখ্যা করেন দক্ষিণ এশিয়ার ডিরেক্টর প্রোডাক্ট মার্কেটিং (দক্ষিণ এশিয়া) রঞ্জিত নায়ার।
 
হ্যান্ডসেটটির বিশেষ আকর্ষণ প্রসঙ্গে তিনি বলেন, এইচটিসি আল্ট্রাসেলফি দিয়ে সেলফি তোলার ক্ষেত্রে নিজের সেরাটাই ক্যাপচার করতে পারবেন গ্রাহকরা। হ্যান্ডসেটের ফ্রন্ট ক্যামেরায় আলট্রাপিক্সেল অ্যাডভান্স ইমেজিং প্রযুক্তি দিয়ে অন্যান্য সাধারণ ফোনের থেকে ৩০০ গুণ বেশি আলো ধারণ করবে।  
 
হ্যান্ডসেটের বডি মেটালমর্ফিকস সমৃদ্ধ হওয়ায় সব ধরনের মেটাল ডিজাইনের ক্ষেত্রে সম্পূর্ণ নতুন মাত্রা যোগ করবে। দৃষ্টিনন্দন রঙ এবং সুনিপুণ ফিনিশিং নতুন আকর্ষণ তৈরি করবে।
 
হ্যান্ডসেটের দুই ক্যামেরায় শক্তিশালী এডিটিং সফটওয়্যার দিয়ে ফটোগ্রাফি প্রতিভা প্রকাশ করতে পারবেন ব্যবহারকারীরা। অন্যান্য সুবিধার সঙ্গে তোলা যাবে ছবির সব ডিটেইল, পেশাদার ফটোগ্রাফারদের জন্যও উপযোগী হবে হ্যান্ডসেটটি।
 
ওয়ান-এ৯ হ্যান্ডসেটটির ডলবি অডিও সারাউন্ড টেকনোলজি দেবে দারুণ সাউন্ড কোয়ালিটি। এছাড়া হ্যান্ডসেটটিতে রয়েছে এন্ড্রয়েড মার্শম্যালো, যা একটি মাত্র হোম বাটন দিয়ে যেকোনো ফিচারের কাজে লাগোনা সম্ভব।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৪৪ হাজার ৯০০ টাকায় কার্বন গ্রে কালারের এইচটিসি ওয়ান-এ৯ হ্যান্ডসেটটি ৫ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রি-বুকিংয়ের মাধ্যমে সকল গ্রামীণফোন সেন্টারে পাওয়া যাবে।
  
প্রথম একশ’ জন সৌভাগ্যবান প্রি-বুকিং ক্রেতার জন্য রয়েছে একটি রি-ক্যারো জেতার সুযোগ।
 
৫০০ এমবি ফ্রি ট্রায়াল ডাটা হ্যান্ডসেটের সাথে গ্রামীণফোন সংযোগ ব্যবহার এবং দুই মাসে সর্বোচ্চ চারবার দুই জিবি/চার জিবি ডাটা ক্রয়ে থাকছে ফ্রি ডাটা পাওয়ার সুযোগ।  
 
এছাড়া ক্রয়ের প্রথম ছয় মাস স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি পাবেন গ্রাহকেরা।
 
বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।