ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রবি গ্রাহকদের জন্য ফ্রি স্পন্সরড ইন্টারনেট ইউটোপিয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
রবি গ্রাহকদের জন্য ফ্রি স্পন্সরড ইন্টারনেট ইউটোপিয়ার

ঢাকা: ইন্টারনেট ও ডিজিটাল সেবা প্রদানে অগ্রণী ভূমিকা পালনকারী দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর রবি দেশে প্রথমবারের মত ইউটোপিয়া’র সহায়তায় আনলো ফ্রি স্পন্সরড ইন্টারনেট অফার।

রবি গ্রাহকরা ইউটোপিয়া মোবাইলের ওপেন মার্কেটিং প্লাটফরম ফোনপাসের মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।



রবি ও ইউটোপিয়া মোবাইল সম্প্রতি এ বিষয়ক একটি চুক্তি সই করেছে বলে বুধবার (১০ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই প্লাটফর্মটির মাধ্যমে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান রবি গ্রাহকদের জন্য বিনামূল্যে ডাটা পৃষ্ঠপোষকতার মাধ্যমে তাদের পণ্য ও সেবা সম্পর্কে জানানোর সুযোগ পাবেন। রবি গ্রাহকরা সংশ্লিষ্ট সেবা বা অ্যাপ ডাউনলোড অথবা সাইটটি ভিজিটের মাধ্যমে সেবাটি গ্রহণ করতে পারবেন। এ পদক্ষেপের মাধ্যমে বিপুল সংখ্যক নতুন ইন্টারনেট ব্যবহারকারীদের আকৃষ্ট করে দেশে ইন্টারনেট ব্যবহারের হার বৃদ্ধি করা সম্ভব হবে বলে আশা করছে রবি।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোনপাসের মাধ্যমে রবি গ্রাহকরা বিভিন্ন জনপ্রিয় অ্যাপস বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। বর্তমান অফারের আওতায় প্লাটফর্মটির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম বিনু, অনলইন মার্কেটপ্লেস বিক্রয়ডটকম, ট্যাক্সি বুক করতে ট্যাক্সিওয়ালা, কাইমু থেকে অনলাইনে কেনাকাটা, বাড়ি ক্রয়-বিক্রয় বা ভাড়া দিতে পিবাজারের সুযোগ নিতে পারবেন গ্রাহকরা।

গ্রাহকরা রবি নম্বর থেকে ‘রবি ডট ফোনপাস ডট মোবি’ লগইন করে বিনামূল্যে স্পন্সরড ইন্টারনেট অফারটি উপভোগ করতে পারবেন।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রুয়ান্ডায় সম্প্রতি ফোনপাস চালুর মাধ্যমে স্পন্সরড ইন্টারনেট ব্যবহার করছে চার কোটি গ্রাহক। এ সাফল্যের ধারাবাহিকতায় বাংলাদেশেও এটি চালু করা হল। যারা সীমিত হারে বা একদমই ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য ফোনপাস একটি অনন্য সুযোগ।

বাংলাদেশে ফোনপাস প্রসঙ্গে রবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জ্যঁ মাইকেল আর্নড শানুট বলেন, রবির প্রধান লক্ষ্য হচ্ছে সারাদেশে সকল স্তরের গ্রাহকদের জন্য ইন্টারনেট সেবা পৌঁছে দেয়া। ফোনপাস ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি করবে বলে আমাদের প্রত্যাশা। আমাদের সম্মানিত গ্রাহকদের এই অন্যন্য সুযোগ প্রদানের জন্য ইউটোপিয়া মোবাইলকে ধন্যবাদ জানাচ্ছি।
 
ইউটোপিয়া মোবাইলের সিইও সন্দীপ গাঙ্গুলি বলেন, মোবাইল ডাটা সহজলভ্য করার লক্ষ্যে বাংলাদেশে প্রথমবারের মতো স্পন্সরড ডাটা চালু করতে রবি’র সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা আনন্দিত।

‘যারা ইন্টারনেট ব্যবহার করেন না তাদের জন্য ফোনপাস যেমন একটি সুযোগ তৈরি করেছে আবার যারা ইন্টারনেট ব্যবহার করেন তারাও আরো বেশি কন্টেন্ট ব্যবহারের সুযোগ পাবেন। এর ফলে রবি’র ইন্টারনেট ব্যবহারকারী ও ইন্টারনেট ব্যবহার করেন না এমন গ্রাহকদের মধ্যে একটি সমন্বয় তৈরি হবে। ’

তিনি আরও বলেন, গ্রাহকদের কাছে পণ্য ও সেবার তথ্য পৌঁছাতে এ অঞ্চলের কন্টেন্ট সরবরাহকারীদের অভাবনীয় সাড়া পেয়ে আমরা আনন্দিত। বর্তমানে এ প্লাটফরমে ই-কমার্স, পরিবহন, ইউটিলিটি, তথ্য, রিয়েল এস্টেটসহ আরো বিভিন্ন কন্টেন্ট রয়েছে।

ফোনপাসকে আরো আকর্ষণীয় করতে আমরা প্রতিনিয়ত কন্টেন্ট সরবরাহকারী বিশেষ করে এফএমসিজি, ব্যাংকিং, গেমিং ও পাবলিক সেক্টর অ্যাপস প্রদানকারীদের সাথে চুক্তিবদ্ধ হতে কাজ করে যাচ্ছি। এছাড়া ফোনপাসের মাধ্যমে কন্টেন্ট সরবরাহকারীরা তাদের রাজস্ব বৃদ্ধিরও সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এমআইএইচ/আরআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।