ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

লিংকডইনকে টেক্কা দিতে আসছে ফেসবুকের নতুন ফিচার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
লিংকডইনকে টেক্কা দিতে আসছে ফেসবুকের নতুন ফিচার

ফেসবুক যেন সব কাজের কাজী হওয়ার জন্য মাঠে নেমেছে। আর ফেসবুকের এ উদ্দেশ্য সাধনে তাকে শক্তি জোগাচ্ছে তার বিশাল পরিমান গ্রাহক গোষ্ঠী।

ফেসবুক যেন সব কাজের কাজী হওয়ার জন্য মাঠে নেমেছে। আর ফেসবুকের এ উদ্দেশ্য সাধনে তাকে শক্তি জোগাচ্ছে তার বিশাল পরিমান গ্রাহক গোষ্ঠী।

তাই তো স্বতন্ত্রভাবে বাজার নিয়ন্ত্রণ করা একক ফিচার সমৃদ্ধ প্রতিষ্ঠানগুলোর জনপ্রিয় সব ফিচার একের পর এক নিজের প্রতিষ্ঠানে যোগ করে চলছে ফেসবুক।

ফেসবুক ভিত্তিক ই-কমার্স ব্যবসা, মেসেঞ্জার, ভিডিও কলসহ আর অনেক ফিচার যোগ করে এবার সোশ্যাল মিডিয়ার নজর লিংকডইনের দিকে।

ফেসবুক তার পেজ অ্যাডমিনিসট্রেটরদের জন্য এমন একটি ফিচার নিয়ে আসার পরিকল্পনার কথা জানিয়েছে, যেখানে পেজের মালিক জব পোষ্টিং তৈরি করতে পারবেন। আর যথারীতি সেখানে আবেদন করতে পারবেন জবের জন্য আগ্রহীরা।

গত সোমবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ফেসবুক। তবে পুরো বিষয়টি এখনো পরীক্ষাধীন রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

মনে করা হচ্ছে, ফেসবুকের এ উদ্যোগের ফলে কিছুটা হলেও বেকায়দায় পড়বে এ কাজের জন্য জনপ্রিয় মাধ্যম লিংকডইন। কারণ অর্থের বিনিময়ে লিংকডইন অনেক দিন ধরেই এ ধরনের সেবা দিয়ে আসছে চাকুরীদাতা এবং চাকুরী সন্ধানীদের।

ফেসবুকের নতুন এ ফিচার নিয়ে ফেসবুকের একজন মুখপাত্র রয়টার্সকে বলেন, আমরা অনেক দিন ধরে দেখে আসছি ফেসবুক পেজের মালিকরা প্রায়শই তাদের প্রতিষ্ঠানের জন্য লোকবল চেয়ে পোষ্ট দিয়ে থাকেন।

এখন এ বিষয়টিকে আমরা আরও ফরমাল করার চেষ্টা করছি। যেখানে আলাদা ফিচারের মাধ্যমে যেমন জব পোষ্ট করা যাবে, তেমনি আবেদনও করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এমএডি/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।