ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিটিও ফোরামের ‘লিজেন্ড অব আইসিটি সম্মাননা’ প্রদান

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
সিটিও ফোরামের ‘লিজেন্ড অব আইসিটি সম্মাননা’ প্রদান

সিটিও ফোরাম বাংলাদেশ এর কতিপয় সদস্য তাদের মেধা ও যোগ্যতার স্বীকৃতিস্বরূপ বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ পর্যায়ে পদোন্নতি পেয়েছেন।

সিটিও ফোরাম বাংলাদেশ এর কতিপয় সদস্য তাদের মেধা ও যোগ্যতার স্বীকৃতিস্বরূপ বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ পর্যায়ে পদোন্নতি পেয়েছেন।

পদোন্নতি প্রাপ্ত সদস্যদের সংবর্ধনা দিতে সংগঠনটি শনিবার (১৯ নভেম্বর) ঢাকায়  ‘লিজেন্ড অব আইসিটি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সিটিও ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি তপন কান্তি সরকার স্বাগত বক্তব্যে বলেন, সিটিও ফোরাম বাংলাদেশ জন্মলগ্ন থেকে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

২০১১ সাল থেকে এই পর্যন্ত ৩০টিরও বেশী টেকনিক্যাল সভার আয়োজন করা হয়েছে। কিন্তু আজকে আমরা সম্পূর্ণ এক ভিন্ন প্রেক্ষাপটে মিলিত হয়েছি।
আজ আমরা যেসব তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্বকে সম্মানিত করতে যাচ্ছি, তারা তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে মেধা ও অভিজ্ঞতার সমন্বয়ে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কাজ করে চলেছেন।

তিনি আরো বলেন, ফোরামের সদস্যরা ব্যাংকের সর্বোচ্চ পর্যায়ে জায়গা করে নিয়েছেন এতে আমরা গর্ববোধ করছি। তথ্যপ্রযুক্তি খাতের সাথে সম্পৃক্ত সকলের জন্য এটা এক বিশাল অর্জন।

এছাড়া বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে তথ্যপ্রযুক্তি খাতের কোন বিকল্প নেই। এতদিন এ খাতের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে সেইভাবে মূল্যায়ন করা হয়নি। কিন্তু তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরাও যে একটি আর্থিক প্রতিষ্ঠান পরিচালনার সক্ষমতা রাখে এই পদোন্নতি তার প্রমাণ।

অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া ব্যক্তিদের জীবন বৃত্তান্ত ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয় এবং সিটিও ফোরামের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্ত তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেন এবং সিটিও ফোরমকে ধন্যবাদ জানান। তারা বলেন নিজেদের সংগঠন থেকে এই ধরনের সম্মামনা আমাদের কাজের ক্ষেত্রে অনুপ্রাণিত করবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিটিও ফোরামের যুগ্ম-মহাসচিব দেবদুলাল রায়, কোষাধক্ষ্য মোঃ মঈনুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য লুৎফর রহমান।
অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।