ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিশ্ব কম্পিউটার নিরাপত্তা দিবস উপলক্ষে সেমিনার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
বিশ্ব কম্পিউটার নিরাপত্তা দিবস উপলক্ষে সেমিনার

‘বিশ্ব কম্পিউটার নিরাপত্তা দিবস-২০১৬’ উপলক্ষে ফেনীতে বুধবার (৩০ নভেম্বর) সাইবার নিরাপত্তা সচেতনতা বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।


 
‘বিশ্ব কম্পিউটার নিরাপত্তা দিবস-২০১৬’ উপলক্ষে ফেনীতে বুধবার (৩০ নভেম্বর) সাইবার নিরাপত্তা সচেতনতা বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়।

সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন ও প্রথম আলো ফেনী বন্ধুসভার যৌথ এ আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয় জেলা পরিষদের সেলিম আল-দীন মিলনায়তনে।

এতে সভাপতিত্ব করেন প্রথম আলো ফেনী বন্ধুসভার সভাপতি জহিরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা পুলিশ সুপার মো. রেজাউল হক এবং বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আফসার ভূঁইয়া।

এতে সাইবার নিরাপত্তা বিষয়ক নানা দিক নিয়ে আলোচনা করেন সিসিএ ফাউন্ডেশনের সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ মেহেদী হাসান।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, সাইবার অপরাধ দিন দিন মহামারী আকার ধারণ করছে। এ বিষয়ে তরুণ প্রজন্মসহ সবাই সচেতন না হলে অপরাধে ভুক্তভোগীর সংখ্যা বাড়তেই থাকবে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে অপরিচিতদের বন্ধু হিসেবে যুক্ত না করা, প্রযুক্তির সঠিক ব্যবহার জানা ও সামাজিক মাধ্যমে ব্যক্তিগত গোপনীয়তা (প্রাইভেসি) সম্পর্কে সচেতন থাকতে তরুণ-তরুণীদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে প্রথম আলো বন্ধুসভা, উদীচী শিল্পী গোষ্ঠি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় সাংবাদিকরা অংশ নেন।

উল্লেখ্য, ১৯৮৮ সাল থেকে ৩০ নভেম্বর ‘কম্পিউটার নিরাপত্তা দিবস’ হিসেবে বিভিন্ন দেশে পালিত হয়ে আসছে।

দেশে প্রথমবারের মতো ফেনীতে দিবসটি পালন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।