ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে আইসিটিতে সেরা উদ্যোক্তার পুরস্কার জয় ২ বাংলাদেশির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
যুক্তরাষ্ট্রে আইসিটিতে সেরা উদ্যোক্তার পুরস্কার জয় ২ বাংলাদেশির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যালায়েন্স অব সাউথ আমেরিকান লেবার-অ্যাসাল’র ৯ম বার্ষিক কনভেনশনে এবছরের সেরা উদ্যোক্তা হিসেবে পুরস্কার জিতেছেন যুক্তরাষ্ট্রের দুই বাংলাদেশি-আমেরিকান প্রযুক্তিবিদ ও ব্যবসায়ী।

ঢাকা: অ্যালায়েন্স অব সাউথ আমেরিকান লেবার-অ্যাসাল’র ৯ম বার্ষিক কনভেনশনে এবছরের সেরা উদ্যোক্তা হিসেবে পুরস্কার জিতেছেন যুক্তরাষ্ট্রের দুই বাংলাদেশি-আমেরিকান প্রযুক্তিবিদ ও ব্যবসায়ী।

এরা হচ্ছেন ইপ্রযুক্তি বিষয়ক ব্যবসায়ী প্রতিষ্ঠান ইউটিসি অ্যাসোসিয়েটস’র চেয়ারম্যান ও সিইও এবং মাল্টিমিডিয়াভিত্তিক অ্যাপ্লিকেশন্স ভনএয়ার ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা আজিজ আহমদ ও সফটওয়্যার প্রশিক্ষণ ও জব প্লেসমেন্ট বিষয়ক প্রতিষ্ঠান পিপল‌এনটেকের প্রধান নির্বাহী আবুবকর হানিপ।

‘অ্যালায়েন্স অব সাউথ আমেরিকান লেবার- (অ্যাসাল)র মাফ মিসবাহ উদ্দিন এই পুরস্কার তুলে দেন। আর নিউইয়র্ক সিটিতে প্রযুক্তি খাতে ব্যবসা সম্প্রসারণ করে অবদানের জন্য তাদের দুজনকেই বিশেষ সনদ দিয়েছেন সিটি মেয়র বিল ডি ব্ল্যাজিও।
 
আজিজ আহমদ তার প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারিদের বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দিয়ে আসছেন।

আর আবুবকর হানিপ তার প্রতিষ্ঠান বাংলাদেশ থেকে অভিবাসী হয়ে যুক্তরাষ্ট্রে পারি দেওয়া শিক্ষিত প্রবাসীদের অড জব থেকে বের করে লাখ লাখ ডলারের চাকরি পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে যাচ্ছেন বছরের পর বছর ধরে।

আত্মনিবেদন, প্রতিশ্রুতি আর অবদানের স্বীকৃতি হিসেবে তার হাতে সনদ তুলে দেন সিটির পাবলিক অ্যাডভোকেট লেটিশিয়া জেমস।

সম্মেলনে মূল বক্তা ছিলেন নিউইয়র্ক নগরীর প্রধান হিসাবরক্ষক স্কট স্ট্রিঙ্গার।

বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন নিউইয়র্ক স্টেট কম্পট্রোলার থমাস ডি নেপলি, ম্যানহাটান বরো প্রেসিডেন্ট গেইল এ ব্রিউয়ার, ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এল এডামস, নিউইয়র্ক স্টেট সিনেটর জেমস সোন্ডার্স, স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড আই ওয়েপ্রিন, ‘আমেরিকান মুসলিম পলিটিক্যাল অ্যাকশন কমিটির চেয়ারম্যান রাব্বি আলম, ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দ্য অ্যাডভান্সমেন্ট অব কালার পিপল-এর নিউইয়র্ক চ্যাপ্টারের প্রেসিডেন্ট এন্থনি হারমন, নিউ জার্সির প্রসপেক্ট পার্ক বরোর মেয়র মোহাম্মদ টি খায়রোল্লাহ ও জর্জিয়া থেকে গত নির্বাচনে ডেমোক্র্যাটদের হয়ে কংগ্রেসম্যান প্রার্থী বাংলাদেশি রশীদ মালিক।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।