ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যামাজন গিফ্ট কার্ড ব্যালেন্সে অ্যামাজন পে ব্যালেন্স

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
অ্যামাজন গিফ্ট কার্ড ব্যালেন্সে অ্যামাজন পে ব্যালেন্স

অনেকটা নীরবেই সাইটের পরিবর্তন আনল বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স পোর্টাল অ্যামাজন।

অনেকটা নীরবেই সাইটের পরিবর্তন আনল বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স পোর্টাল অ্যামাজন। অ্যামাজন ডট ইনে তারা গিফ্ট কার্ড ব্যালেন্সের যায়গায় নিয়ে এসেছে অ্যামাজন পে ব্যালেন্স।

কিন্তু অ্যামাজনের এই অর্থ প্রদান বিষয়ক সেবার মাধ্যমে ই-কমার্স পোর্টালটি থেকে ব্যবহারকারীরা গিফট কার্ড, গোল্ড কার্ড এবং ব্যাংক কার্ড কিনতে পারবেন না।
এটি খুব দ্রুত গতির একটি পরিশোধের মাধ্যম বলে দাবি অ্যামাজনের।

এদিকে পোর্টালটি ভালভাবে লক্ষ্য করার পরামর্শ দিয়ে বলা হচ্ছে, গিফ্ট কার্ড ব্যালেন্স এবং অ্যামাজন পে ব্যালেন্সের মধ্যে তেমন কোনো পার্থক্য নেই।

গেজেট ৩৬০ এর সাম্প্রতিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বর্তমানের অধিকাংশ জনপ্রিয় ওয়ালেটের মতো হবে না এটি। কারণ অ্যামাজন পে ব্যালেন্সে জমাকৃত টাকার মেয়াদ মাত্র এক বছরের জন্য প্রযোজ্য।

এর মানে দাড়ায়, এতোদিন গিফট কার্ড ব্যালেন্স যেভাবে কাজ করেছে ঠিক ওভাবেই এক বছর পর অ্যামাজনের এই পে ব্যালেন্স’র মেয়াদ শেষ হবে।

অবশ্য একটা পার্থক্য রয়েছে, তা হলো এখান থেকে পণ্য কিনে তা ছাড়িয়ে নেয়ার উদ্দেশ্যে অ্যামাজনে টাকা জমা করার চেয়ে বরং ব্যবহারকারী কতো টাকা টপ আপ করবে তার উপর নির্ভর করবে। এর আরো একটি সুবিধা ব্যবহারকারীরা অ্যামাজন পে অপশন নির্বাচনের সুযোগ পাবেন।

তবে গিফট কার্ড, গোল্ড কার্ড এবং ব্যাংক কার্ড ছাড়া অন্যান্য সব পণ্য কেনাকাটা করা যাবে পে ব্যালেন্সে।

ইতিমধ্যে যাদের অ্যাকাউন্টে গিফ্ট কার্ড ব্যালেন্স রয়েছে তা স্বয়ংক্রিয়ভাবে অ্যামাজন পে’তে স্থানান্তরিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।