ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইটি প্রশিক্ষণে নতুন আঙ্গিকে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
আইটি প্রশিক্ষণে নতুন আঙ্গিকে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স

ঢাকা: অনলাইন ভিত্তিক আইটি প্রশিক্ষণ সমাধান নিয়ে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স নতুন আঙ্গিকে তাদের কার্যক্রম শুরু করেছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানিয়েছে তারা।

এতে প্রশিক্ষণ পরিচালনার জন্য গেটকো সেন্টার অফ এক্সিলেন্স সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন গেটকো গ্রূপের নির্বাহী পরিচালক শাফকাৎ আলম।

বিবৃতিতে বলা হয়, বিগত দিনে শ্রেণীকক্ষ পদ্ধতিতে প্রশিক্ষণ প্রদানের সাফল্যের ধারাবাহিকতায় শ্রেণীকক্ষের পাশাপাশি এখন অনলাইন প্লাটফর্মেও আধুনিক ও যুগোপযোগী প্রযুক্তি ব্যবহার করে আইটি প্রশিক্ষণের ব্যবস্থা নিয়েছে গেটকো। কোভিড পরবর্তী সময়ে উদ্ভুত পরিস্থিতিতে যেন আইটি ও ক্যারিয়ার ভিত্তিক প্রশিক্ষণ আটকে না যায় সেজন্য এই ব্যবস্থা।

অনলাইন ভিত্তিক ক্লাসে উন্নত সফটওয়্যারের মাধ্যমে প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীর সরাসরি কথপোকথন ভিত্তিক পাঠ দান, পরিপূর্ণ শিক্ষা উপকরণ প্রদান, ক্লাসের বাইরে অনলাইনে প্রশিক্ষণ বিষয়ে সহযোগিতা, কোর্স শেষে প্রশিক্ষকের সাথে যোগাযোগের মাধ্যমে প্রয়োগের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতাসহ বিভিন্ন সুবিধা পাবেন শিক্ষার্থীরা।

বিবৃতিতে জানানো হয়, এখানে আধুনিক কোর্সগুলোর পাশাপাশি রয়েছে বেসিক আইটি কোর্স। করোনার সময় উদ্ভুত পরিস্থিতিতে অনলাইন ভিত্তিক উদ্যোক্তাদের জন্য রয়েছে ব্যবসা পরিচালনার বিশেষ আইটি কোর্স। সেই সাথে ফ্রীল্যান্সারদের জন্য রয়েছে বেশ কিছু কোর্স। আর গেটকো সেন্টার অব এক্সিলেনসের রয়েছে এআই ল্যাবস একাডেমি, স্টার্টএক্সজি একাডেমি, ডিজিটোজের মত বিখ্যাত কিছু বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানকারী পার্টনার।

শিক্ষার্থীদের সুবিধার্থে এবং বিশ্বব্যাপি অর্থনীতি বিবেচনা করে সবগুলো কোর্সে ৩০ ভাগ ছাড় দিচ্ছে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স। আর প্রশিক্ষণের বিস্তারিত জানা যাবে https://www.facebook.com/GetcoCoE লিংক থেকে। গেটকো ২০১৭ সাল থেকে উচ্চমানের আইটি ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ দিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।