ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশে তৈরি শাওমির নতুন ফোন উন্মোচন, কমেছে দামও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
দেশে তৈরি শাওমির নতুন ফোন উন্মোচন, কমেছে দামও

ঢাকা: শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি শাওমি বাংলাদেশের গাজীপুরের কারখানায় তৈরি স্মার্টফোন ‘রেডমি ৯এ’ উন্মোচন করেছে।

সোমবার (০৬ ডিসেম্বর) থেকে দেশের বাজারে পাওয়া যাবে ফোনটি।

ফোনটি উন্মোচনের মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’ সূচনায় গ্রাহকবান্ধব সেবা দিতে শক্ত পদক্ষেপে আরও এগিয়ে গেল শাওমি।

রেডমি ৯এ গ্রাহকদের চাহিদাকে ফোকাস করে আনা হয়েছে। যা তাদের কার্যক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ডিজিটাল সক্ষমতা বাড়িয়ে দেবে। কম বাজেটের মধ্যে যারা স্মার্টফোন খুঁজছেন তাদের জন্য ফোনটি আদর্শ ফোন হতে পারে।  

রেডমি ৯এ-তে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে। ফোনটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচ উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এর ফলে দীর্ঘ সময় ধরে ব্যবহার এবং দীর্ঘ সময় ধরে ফোনটি দিয়ে বিনোদন উপভোগ করা যাবে।  

ডিভাইসটিতে আরও আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫, অক্টাকোরের গেইমিং চিপসেট। এটি সারাদিনের ফোন ব্যবহারের ক্ষেত্রে অসাধারণ অভিজ্ঞতা দেবে। এছাড়া এতে স্পোর্টস এআইসম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় খুব দ্রুত, সহজ, আকর্ষণীয় ও স্পষ্ট ছবি তোলা যাবে। ফোনটি পাওয়া যাবে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই এই তিনটি কালার ভ্যারিয়েন্টে। ফোনটির ২ জিবি+৩২ জিবি ভ্যারিয়েন্টের নতুন দাম  ৮ হাজার ৭৯৯ টাকা, যার আগের দাম ছিল ১০,৪৯৯ টাকা।

গত অক্টোবরে শাওমি তাদের ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের ঘোষণা দেয়। গাজীপুরে অবস্থিত কারখানায় প্রতিবছর অন্তত ৩০ লাখ স্মার্টফোন উৎপাদন করবে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং করে দেশের বাজারে স্মার্টফোন আনার দীর্ঘদিনের প্রতিশ্রুতির বাস্তবায়ন করছে শাওমি।  

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যখন থেকে বাংলাদেশে কাজ শুরু করেছি, আমাদের লক্ষ্য ছিল প্রিমিয়াম স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত মানের ডিভাইস সরবরাহ করা। বাংলাদেশের প্রবৃদ্ধির প্রতিশ্রুবদ্ধ শাওমি এখন এসব ডিভাইস স্থানীয়ভাবেই উৎপাদন শুরু করেছে। এটা আমাদের জন্য এবং অবশ্যই ডিজিটাল বাংলাদেশের জন্য একটা মাইলফলক। যে কারণে আমরা দেশে তৈরি প্রথম স্মার্টফোন রেডমি ৯এ উন্মোচন করছি।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।